উদ্ধারে মাঠে নেমেছে পুলিশের ১২টি টিম ॥ বেলা’র নির্বাহী পরিচালক রিজওয়ানা হাসানের স্বামীকে ঢাকায় অপহরণ
তারিখ: ১৭-এপ্রিল-২০১৪
ফয়সল চৌধুরী ॥

বাংলাদেশ পরিবেশ আইনজীবী সমিতি (বেলা)-এর নির্বাহী পরিচালক চুনারুঘাটের সৈয়দা রিজওয়ানা হাসানের স্বামী আবু বক্কর সিদ্দিক লিটুকে অপহরণের পর তাকে নিয়ে অপহরণকারীদের গাড়িটি ঢাকা অভিমুখে গিয়েছে বলে জানিয়েছেন ঘটনার প্রত্যক্ষদর্শী আবুল কালাম নামে একজন যুবক। গতকাল বুধবার রাতে আবুল কালাম নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার কার্যালয়ে এসে পুলিশকে ঘটনার বর্ণনা দেন। তিনি জানান, দুপুর সোয়া ৩টার দিকে তিনি একটি গাড়িতে করে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড দিয়ে সাইনবোর্ড এলাকায় যাচ্ছিলেন গ্যাস নিতে। তাদের গাড়িটি দেলপাড়া ভূইয়া পেট্রোল পাম্পের সামনে গেলে একটি গাড়ি থেকে এক ব্যক্তিকে (আবু বক্কর সিদ্দিক) জোর করে টেনে নামানোর দৃশ্য দেখতে পান। টি-শার্ট পড়া কয়েকজন যুবক ওই ব্যক্তিকে জোর করে একটি নীল রঙের গাড়িতে তুলে ঢাকা-নারায়ণঞ্জ লিংকরোডের সাইনবোর্ডের দিকে রওনা দেয়।

আবুল কালাম আরও জানান, অপহরণকারীদের গাড়ির পেছনেই ছিল তার গাড়িটি। দুটি গাড়িই সাইনবোর্ড এলাকাতে পৌঁছানোর পর আবুল কালামের গাড়ি সড়কের পূর্ব পাশে চৌরঙ্গী সিএনজি পাম্পে প্রবেশ করে আর নীল রঙ্গয়ের গাড়িটি ঢাকার দিকে চলে যায়।

আবুল কালাম বলেন, বিষয়টি প্রথমে আমরা কোনো গুরুত্ব দেইনি। কিন্তু পরে যখন টিভিতে এ বিষয়ে সংবাদ দেখি তখন পুলিশকে বিষয়টি জানিয়েছি। কালাম জানান, নীল রঙয়ের যে গাড়ি দিয়ে অপহরণ করা হয়েছে তার পেছনে নম্বর প্লেটের পুরো নম্বরটি মনে রাখা সম্ভব হয়নি। তবে নম্বরের আগে ‘চট্র-মেট্রো’ শব্দ দুটি মনে আছে। আবু বকর সিদ্দিককে উদ্ধারে ইতোমধ্যে পুলিশের ১২টি টিম কাজ শুরু করেছে। সারাদেশের সব পুলিশ স্টেশনকে বিষয়টি জানানো হয়েছে বলে জানিয়েছেন ফতুলা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকতার হোসেন। অন্যদিকে আবু বক্কর সিদ্দিকের গাড়ির চালক রিপনকে র‌্যাব জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে গেছে।

এঘটনায়গতকালবুধবাররাতসাড়ে৮টায়ফতুল্লামডেলথানায়অজ্ঞাতনামা৭/৮জনকেআসামিকরেমামলাদায়েরকরেছেনসৈয়দারিজওয়ানাহাসান।

প্রথম পাতা