বিশিষ্টজনের উপস্থিতি ॥ হাজারও উৎসুক নারী-পুরুষের ভীড় ॥ শহরে পৌরসভার আয়োজনে ১২ অসচ্ছল পাত্র-পাত্রীর ব্যতিক্রমী বিয়ে
তারিখ: ২৪-এপ্রিল-২০১৪
দিদার এলাহী সাজু ॥

শহরে ব্যতিক্রমী এক গণ বিয়ে অনুষ্ঠিত হয়েছে। এতে এক সঙ্গে অসহায় ১২ দম্পত্তির বিয়ে পড়ানো হয়। এ বিয়ে অনুষ্ঠান দেখতে হাজারও উৎসুক নারী-পুরুষের ভীড় জমে।

হবিগঞ্জ পৌরসভার আয়োজনে গতকাল বুধবার বেলা ১২টা থেকে ৩টা পর্যন্ত শহরের শায়েস্তানগরে অবস্থিত পৌরসভা প্রাঙ্গণে এ বিয়ে অনুষ্ঠিত হয়। আলোচিত ১২ দম্পত্তির বিয়ে অনুষ্ঠানের কাজীর দায়িত্ব পালন করেন মাওলানা জসীম উদ্দিন।

যাদের মধ্যে বিয়ে পড়ানো হয়, তারা হলেন- বানিয়াচং উপজেলার দাউদপুর গ্রামের তানু মিয়ার ছেলে সুনু মিয়ার সঙ্গে হবিগঞ্জ শহরের শায়েস্তানগর এলাকার রব্বান হোসেনের মেয়ে নাজনীন বেগমের।

নবীগঞ্জ উপজেলার মধ্যবাজার গ্রামের মৃত সিরাজ মিয়ার ছেলে হাফিজুর রহমানের সঙ্গে হবিগঞ্জ শহরের শায়েস্তানগর এলাকার আব্দুস শহীদের মেয়ে হেনা বেগম।

নবীগঞ্জ উপজেলার পশ্চিম তিমিরপুর গ্রামের মৃত আল্লাদ মিয়ার ছেলে রুবেল মিয়ার সঙ্গে হবিগঞ্জ শহরের শায়েস্তানগর এলাকার আবুল ফজলের মেয়ে রোজিনা বেগম।

হবিগঞ্জ সদর উপজেলার গঙ্গানগর গ্রামের মৃত রতন মিয়ার ছেলে আউয়াল মিয়ার সঙ্গে হবিগঞ্জ শহরের শায়েস্তানগর এলাকার মৃত হুরন মিয়ার মেয়ে কুলসুমা আক্তার।

লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার শ্রীপুর গ্রামের নুরুল ইসলামের ছেলে মোবারক হোসেনের সঙ্গে হবিগঞ্জ শহরের নাতিরাবাদ এলাকার জয়নুল্লাহর মেয়ে অজুফা বেগম।

নবীগঞ্জ উপজেলা সদরের ওসমানী রোডের বাসন মিয়ার ছেলে সাজন মিয়ার সঙ্গে হবিগঞ্জ শহরের দানিয়ালপুর গ্রামের মোহাম্মদ আলীর মেয়ে মাহিদা বেগম।

হবিগঞ্জ শহরের কামড়াপুর গ্রামের তৈয়ব আলীর ছেলে রিপন মিয়ার সঙ্গে শহরের গোসাইপুর গ্রামের মজিদ মিয়ার মেয়ে শাবনুর আক্তার।

হবিগঞ্জ শহরের দানিয়ালপুর গ্রামের নিজাম উদ্দিনের ছেলে সাহেব আলীর সঙ্গে একই এলাকার ফিরোজ আলীর মেয়ে তাহেরা বেগম।

মাধবপুর উপজেলার তালেবপুর গ্রামের মৃত লোকমান মিয়ার ছেলে জামাল মিয়ার সঙ্গে হবিগঞ্জ শহরের মাহমুদাবাদ এলাকার আব্দুল মালেকের মেয়ে মাজেদা খাতুন।

হবিগঞ্জ শহরের আনন্দপুর বহুলা গ্রামের আব্দুল মন্নানের ছেলে সুমন মিয়ার সঙ্গে শহরের শায়েস্তানগর এলাকার মধু মিয়ার মেয়ে নাজমা আক্তার।

হবিগঞ্জ সদর উপজেলার আলাপুর গ্রামের মকসুদ আলীর ছেলে রুহুল আমীনের সঙ্গে হবিগঞ্জ শহরের উমেনগর এলাকার ইউনুস মিয়ার মেয়ে আয়েশা আক্তার।

হবিগঞ্জ সদর উপজেলার সুলতানশী গ্রামের আব্দুর রহমানের ছেলে কাউসার মিয়ার সঙ্গে হবিগঞ্জ শহরের কোর্ট স্টেশন এলাকার আফরোজ মিয়ার মেয়ে হোসনা আক্তার।

শহরের আলোচিত এ গণবিয়েতে উপস্থিত হয়ে শহরবাসী অনেকেই নবদম্পত্তিদের হাতে বিভিন্ন উপহার সামগ্রী তুলে দেন। বিয়ে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীন, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোহাম্মদ নাহিজ, বিশিষ্ট সাংবাদিক মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, বিশিষ্ট সাংবাদিক আমির হোসেন, দৈনিক হবিগঞ্জ জনতার এক্সপ্রেস সম্পাদক ফজলুর রহমান, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি হারুনুর রশীদ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ প্রমুখ।

এ গণ বিয়ে অনুষ্ঠানের ব্যাপারে হবিগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব জি কে গউছ জানান- শহরে অনেক অসহায়-দরিদ্র কন্যাদায়গ্রস্থ পিতা রয়েছেন। যারা আর্থিক অস্বচ্ছলতার কারণে তাদের সন্তানদের পাত্রস্থ করতে পারেন না। তাদের কথা চিন্তা করেই পৌরসভার এ আয়োজন। তিনি আরও জানান- গত বছর থেকে পৌরসভা এ বিয়ে অনুষ্ঠানের আয়োজন করে আসছে। প্রতি বছর এ ধরণের গণ বিয়ে অনুষ্ঠানের আয়োজন করা হবে।

প্রথম পাতা