গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতায় আবু জাহির ॥ সুস্থ জাতি ও দেহ গঠনে খেলাধুলার গুরুত্ব অপরিসীম
তারিখ: ১-সেপ্টেম্বর-২০১৪
স্টাফ রিপোর্টার ॥

হবিগঞ্জে জেলা পর্যায়ে ৪৩তম জাতীয় স্কুল ও মাদ্রাসা গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা শেষ হয়েছে। গতকাল বিকেলে তিনদিন ব্যাপি এই প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠান এর আয়োজন করা হয়।

গ্রীষ্মকালীন এই প্রতিযোগিতায় জেলার ৮টি উপজেলার সেরা প্রতিষ্ঠান ও উপজেলা পর্যায়ে বিজয়ীরা কাবাডি ,হ্যান্ডবল, ফুটবল ও  সাতার প্রতিযোগিতায় অংশ নেয়। স্থানীয় জালাল স্টেডিয়ামে গতকাল বিকেলে সমাপনী দিনে শায়েস্তাগঞ্জ কামিল মাদ্রাসা বনাম ডিসি পাইলট উচ্চ বিদ্যালয় চুনারুঘাটের মধ্যে ফুটবলের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। খেলায় শায়েস্তাগঞ্জ কামিল মাদ্রাসা একমাত্র গোলে জয়লাভ করে।

খেলা শেষে প্রধান অতিথি হিসাবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন হবিগঞ্জ -৩ আসনের এমপি এডভোকেট মোঃ আবু জাহির। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আব্দুর রউফ এর সভাপতিত্বে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে এমপি আবু জাহির বলেন, খেলাধুলা মানুষের দৈহিক ও মানসিক বিকাশ ঘটায়। সুস্থ জাতি গঠনে খেলাধুলার গুরুত্ব অপরিসীম। বর্তমান সরকার খেলাধুলার উন্নয়নে গুরুত্ব দিয়েছে। এরই ধারাবাহিকতায় হবিগঞ্জে আধুনিক স্টেডিয়াম নির্মান করা হয়েছে।

তিনি বলেন, জেলা পর্যায়ে বিজয়ীরা যদি জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন করে তাহলে জেলার সুনাম বৃদ্ধি পাবে।

জেলা পর্যায়ে বিজয়ীরা সিলেটে আঞ্চলিক পর্বে অংশ গ্রহণ করবে। সেখানকার বিজয়ীরা জাতীয় পর্যায়ে অংশ গ্রহণের যোগ্যতা অর্জন করবে।

শেষ পাতা