আজ বিএনপি’র ৩৬তম প্রতিষ্ঠা বার্ষিকী
তারিখ: ১-সেপ্টেম্বর-২০১৪
মোহাম্মদ নূর উদ্দিন ॥

আজ পহেলা সেপ্টেম্বর। বাংলাদেশের অন্যতম বৃহত্তম রাজনৈতিক দল জাতীয়তাবাদী দল বিএনপির ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী। ১৯৭৮ সালের এই দিনে দেশের এক চরম ক্রান্তিকালে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাংলাদেশি জাতীয়তাবাদের আদর্শের এ দলটির প্রতিষ্ঠা করেন।

প্রতিষ্ঠার পর থেকে বিগত ৩৬ বছরে বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতির সহায়ক হয়ে রাজনীতিতে ভূমিকা রেখেছে দলটি। প্রতিষ্ঠার পর থেকে এ পর্যন্ত চারবার রাষ্ট্রপরিচালনার অভিজ্ঞতা রয়েছে দলটির ঝুড়িতে। রাজনীতির নানা চড়াই-উৎরাই পেরিয়ে দলটি আজ বাংলাদেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল।

দেশের পরিবর্তিত রাজনৈতি পরিস্থিতিতে ১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর তৎকালীন প্রেসিডেন্ট জিয়াউর রহমান বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) নামে একটি নতুন দল ঘোষণা করেন। ঢাকার রমনা গ্রিনে সাংবাদিক সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

এ উপলক্ষে হবিগঞ্জ জেলা বিএনপির পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহন করা হয়েছে। সূর্য্য উদয়ের সাথে সাথে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল ১১টায় হবিগঞ্জ পৌরসভা মাঠ থেকে বর্নাঢ্য র‌্যালি ও দুপুর সাড়ে ১২টায় দলের অস্থায়ী কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। দলীয় এসব কর্মসূচিতে বিএনপিসহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের সর্বস্থরের নেতাকর্মীকে অংশ গ্রহন করার আহ্বান জানিয়েছেন জেলা বিএনপির সভাপতি সৈয়দ মোঃ ফয়সল ও সাধারণ সম্পাদক মেয়র আলহাজ্ব জি কে গউছ।

শেষ পাতা