বিএনপির বৈদেশিক কূটনীতিতে আহম্মদ আলী মুকিবের সাফল্য
তারিখ: ১৬-সেপ্টেম্বর-২০১৪
স্টাফ রিপোর্টার ॥

বিএনপির বৈদেশিক কূটনীতিতে আহম্মদ আলী মুকিবের সাফল্য নতুন মাত্রা যোগ করেছে। মধ্যপ্রাচ্য বিএনপির নয়নের মনি আহমদ আলী মুকিব একদিকে যেমন সৌদি আরব সহ মধ্যপ্রাচ্যে বিএনপির শক্ত সাংগঠনিক ঘাটি গড়ে তুলেছেন তেমনি শহীদ জিয়ার আদর্শ প্রতিষ্ঠার আন্দোলন ছড়িয়ে দিচ্ছেন। তিনি ইউরোপ সহ সর্বত্র বিএনপির বৈদেশিক কুটনীতি ও রাজনীতিতেও সাফল্য ছড়িয়ে দিতে নিরলস প্রয়াস চালিয়ে যাচ্ছেন।

সম্প্রতি আহমদ আলী মুকিব ইউরোপের বিভিন্ন দেশ সফর করেছেন। সফর কালে ইউরোপের দেশে দেশে আহমদ আলী মুকিব বিএনপি সহ সর্বস্তরের জনগণের ভালোবাসায় যেভাবে সিক্ত হয়েছেন তাতেই তার আন্তর্জাতিক অঙ্গনে কূটনৈতিক সাফল্যের উজ্জ্বল প্রমাণ বহন করে। ইউরোপ সফরের সময় তিনি বিএনপিকে আরো সাংগঠনিকভাবে উজ্জীবিত করেছেন। একই ভাবে ইউরোপীয় ইউনিয়ন কমিশন ও পার্লামেন্টের এমপি, সদস্য, বিভিন্ন সেক্রেটারি ও নেতৃত্বের সাথে সাক্ষাত করেছেন। সাক্ষাতের সময় তিনি বিএনপির বৈদেশিক নীতি ও তারেক রহমানের আধুনিক রাষ্ট্রনীতি, পররাষ্ট্রনীতি ইত্যাদি দর্শন তুলে ধরেছেন। আহমদ আলী মুকিবের অসামান্য রাজনৈতিক ক্যারিশম্যাটিক সাংগঠনিক দক্ষতা ও কর্মকান্ড দেখে বহির্বিশ্ব বিএনপির সাংগঠনিক কর্মকান্ডকে আরো গতিশীল করতে বিএনপির হাজারো নেতাকর্মী মধ্যপ্রাচ্য বিএনপির নয়নের মনি আহমদ আলী মুকিবকে আন্তর্জাতিক সম্পাদক হিসেবে দেখা এখন সময়ের দাবী বলেই মনে করছেন।

আজমেরীগঞ্জের কৃতি সন্তান আহমদ আলী মুকিবের মতো দূরদর্শী ও জন-দরদী রাজনৈতিক নেতা যদি আগামী নির্বাচনে হবিগঞ্জ আজমেরীগঞ্জ আসন থেকে দলীয় টিকেটে নির্বাচন করেন তাহলে দেশ ও জনগণ উপকৃত হবে। কেননা জনতার প্রয়োজন এখন জনগণের নেতাকে নির্বাচিত করার। আর আহমদ আলী মুকিবের মতো জনগণের নেতাই কেবল পারেন জনকল্যাণ করতে।

প্রথম পাতা
শেষ পাতা