মেয়র পদে আবারও আসীন হলেন গউছ ॥ ‘মাত্র ২ বছরে কোটি টাকার ঋণে জর্জরিত পৌরসভা’
তারিখ: ২৪-মার্চ-২০১৭
স্টাফ রিপোর্টার ॥

হাজার হাজার নারী-পুরুষের উপস্থিতি ও বাঁধভাঙ্গা উচ্ছাসের মধ্য দিয়ে অবশেষে দুই বছর ৩ মাসের মাথায় আবারও হবিগঞ্জ পৌরসভার মেয়র পদের দায়িত্ব গ্রহন করলেন আলহাজ্ব জি.কে গউছ। বৃহস্পতিবার সকাল ১১ টায় পৌর ভবনের হল রুমে আয়োজিত এক জাকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে দায়িত্ব গ্রহণ করেন তিনি। 

এ সময় উপস্থিত হাজারো নারী-পুরুষ আর ইলেক্ট্রনিক এবং প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের উদ্দেশ্যে পূর্বের মতো আবারও দুর্নীতি মুক্ত এবং স্বপ্নের শহর হবিগঞ্জ পৌরসভার ঘোষনা দিয়ে গউছ তার আবেগাপ্লুত বক্তব্যে বলেন, ‘রাজনৈতিক কারনে আমার ওপর মিথ্যে ও বানোয়াট মামলা দিয়ে আমাকে পারিবারিক ও সামাজিকভাবে শুধু হেয় নয়, পৌরসভার উন্নয়ন থেকেও জনগণকে বঞ্চিত করেছে একটি কুচক্রী মহল। কিন্তু জনগনের ভালবাসা ও মহান আল্লাহর ইচ্ছায় মহামান্য হাইকোর্টের মাধ্যমে আমি আবারও মেয়র পদ ফিরে পেয়েছি’।

তিনি বলেন, ‘আমি জেলে যাবার সময় পৌরফান্ড ছিল কয়েক কোটি টাকায় পরিপূর্ণ। উন্নয়ন ছিল সর্বত্র। কিন্তু সেই ফান্ড আজ বিতর্কিত। এখন মাত্র ২ বছরে কোটি টাকার ঋণে জর্জরিত পৌরসভা। আমার হারিয়ে যাওয়া সময়ে পৌরসভায় যত অনিয়ম-দুর্নীতিই হোক না কেন এখন থেকে কর্মকর্তা-কর্মচারীরা এ সবে জড়িত হলে তা জনসম্মুখে প্রকাশ করা হবে’।

প্রসঙ্গত, ২০০৫ সালের ২৭ জানুয়ারী হবিগঞ্জের বৈদ্যের বাজারে গ্রেনেড হামলায় নিহত সাবেক অর্থমন্ত্রী শামস কিবরিয়া হত্যা এবং বিস্ফোরক মামলায় হবিগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব জি.কে গউছকে আসামী করার পর তিনি আদালতে আত্মসমর্পন করলে তাকে জেল হাজতে যেতে হয়। পরবর্তীতে সুরঞ্জিত সেন গুপ্তকে গ্রেনেড মেরে হত্যা চেষ্টা  মামলায়ও গউছকে আসামী করা হয়। পরে উভয় মামলায় মহামান্য হাইকোর্টের নির্দেশে তিনি জামিন পান। এরপর উচ্চ আদালতের নির্দেশে গউছ তার মেয়র পদও ফিরে পেলেন।

প্রথম পাতা