অনির্দিষ্টকালের অবরোধের আল্টিমেটাম ॥ লছনায় সিএনজি আটকিয়ে চাদাবাজি মিরপুরে বিক্ষুদ্ধ শ্রমিকদের সড়ক অবরোধ
তারিখ: ২৪-মার্চ-২০১৭
স্টাফ রিপোর্টার ॥

বাহুবলের দুর্গম পাহাড়ি অঞ্চল লছনায় সিএনজি আটকিয়ে চাদাবাজির প্রতিবাদে ঢাকা-সিলেট পুরাতন মহাসড়কে ঘন্টাব্যাপী অবরোধ কর্মসূচী পালন করেছে বিক্ষুদ্ধ শ্রমিকরা। গতকাল বৃহস্পতিবার বিকেলে উপজেলার মিরপুর চৌমুহনীতে এ অবরোধ পালিত হয়। অবরোধে সড়কের দু’দিকে আটকা পড়ে শত শত যানবাহন। দুর্ভোগ পোহান দূর-দূরান্তের যাত্রীরা। পরে অনির্দিষ্টকালের আল্টিমেটাম দিয়ে অবরোধ প্রত্যাহার করা হয়।

জানা যায়, বাহুবলের দুর্গম পাহাড়ি অঞ্চল লছনায় দীর্ঘদিন ধরে একদল দুর্বৃত্ত যাত্রীবাহী সিএনজি আটকিয়ে চাদাবাজি করে আসছে। এরই ধারাবাহিকতায় গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলার মিরপুর এলাকার যাত্রীবাহী ৩টি সিএনজি আটকিয়ে চাদা দাবী করে ওই দুবর্ৃৃত্তরা। চালকরা তখন এর প্রতিবাদ করলে তাদেরকে শারিরীক ভাবে নির্যাতন করে নগদ টাকাসহ মোবাইল ফোন ছিনিয়ে নেয় এবং সিএনজি গুলো আটকিয়ে রাখে। পরে নির্যাতনের শিকার ওই শ্রমিকরা মিরপুর বাজারে ফিরে এসে অন্যান্য শ্রমিকদের নিকট ঘটনাটি জানান। এ সময় শত শত বিক্ষুদ্ধ শ্রমিক ‘সিএনজি ব্যারিকেট’ দিয়ে ঢাকা-সিলেট পুরাতন মহাসড়ক অবরোধ করে। ফলে সড়কের দু’দিকে শত শত যানবাহন আটকা পড়ে। দুর্ভোগে পড়েন দূর-দুরান্তের যাত্রীরা। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে বাহুবল থানা পুলিশ।

এসময় সংক্ষিপ্ত এক প্রতিবাদ সভায় শ্রমিক নেতা আসকার আলী বলেন, ‘পুলিশ প্রশাসন আমাদের আশ্বস্থ করেছে ৩ দিনের মধ্যে চাদাবাজি বন্ধে দুর্বৃত্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে এবং খোয়া যাওয়া নগদ টাকা, মোবাইল ফোন ও সিএনজি উদ্ধার করবে। তাই অবরোধ প্রত্যাহার করা হল। তিনি বলেন, ‘৩ দিনের মধ্যে ব্যবস্থা না নেয়া হলে অনির্দিষ্টকালের জন্য অবরোধ কর্মসূচী পালন করা হবে’।

প্রথম পাতা