রোটারী ক্লাব অব হবিগঞ্জ সেন্ট্রালের প্রীতি ফুটবল খেলা ড্র হলেও জয় হয়েছে ফুটবলের
তারিখ: ১৩-অগাস্ট-২০১৭
স্টাফ রিপোর্টার ॥

রোটারী ক্লাব অব হবিগঞ্জ সেন্ট্রাল বিভিন্ন সমাজসেবা মূলক কর্মকান্ড পরিচালনা করার পাশাপাশি প্রায়ই আয়োজন করে থাকে ফুটবল ও ক্রিকেট খেলার। নিজেদের ক্লাবের সদস্যরা দুই ভাগ হয়ে অথবা অন্য কোন ক্লাবের সাথে আয়োজিন করা হয় এই খেলা। এতে করে ক্লাবের সদস্যদের মাঝে আন্তরিকতা বৃদ্ধি পায়। তবে খেলার মাঠে নেমে গেলে এই আন্তরিকতার যায়গায় চলে আসে চরম প্রতিদ্ধন্ধিতা। এমনি এক প্রতিদ্বন্ধিতা আর উত্তেজনা পূর্ণ প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়ে গেল গতকাল। তবে মাঠে দুই দলের উত্তেজনা পূর্ণ লড়াই শেষ হয় ড্রয়ে। খেলা ড্র হলেও বিজয় হয়েছে ফুটবলের। এর কারন হল দুই দিনের বৃষ্টিতে নির্ধারিত ভেন্যু জালাল স্টেডিয়াম পানি আর কাদায় একাকার হয়ে গেলেও রোটারিয়ানরা বিকল্প ভেন্যু হিসাবে হবিগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় মাঠেই নেমে যান লড়াইয়ে। শুধু খেলার মাঝেই উত্তেজনা ছিল না। যখন ঘোষনা করা হয় খেলাটি আয়োজনের তখন দুই দলের দুই অধিনায়ক নজরুল ইসলাম ও মিঠু রায় একে অপরকে দেখে নেয়ার হুমকি দিয়ে প্রস্তুতি নিতে থাকেন। প্রথমেই শুরু হয় খেলোয়াড় বন্টককে কেন্দ্র করে। পরে জার্সি ক্রয়ে কে কোন রঙ্গেও জার্সি ক্রয় করবেন তা নিয়ে। এভাবে মাঠের বাহিরের লড়াই শেষে যখন শুরু হয় মাঠের খেলা তখন খেলোয়াড়দের পাশাপাশি ক্লাবের সিনিয়র সদস্যরাও মাঠে স্বক্রিয়ভাবে উপস্থিত ছিলেন। খেলা শুরুর প্রথমার্ধে নজরুল ইসলামের গোলে এগিয়ে নেন তার দলকে। খেলার বেশিরভাগ সময়ে বল দখলে রেখে আধিপত্য বিস্তার করে নজরুলের দল। পরে দ্বিতীয়ার্ধেও শেষ সময়ে মিঠু রায়ের জাহিদ গোল করে খেলায় সমতা আনেন। আর গোল না হলে অমিমাংশিতভাবেই শেষ হয় খেলা। ফলে মাঠে আনা ট্রপি বিতরণ না করে আগামীতে আবারও মাঠে নামার প্রত্যয়ে শেষ হয় সুন্দর এই আয়োজন। রোটারিয়ানদের এই লড়াই পরিচালনা করেন লায়ন লিটন মিয়া। ফলে খেলাটির নিরপেক্ষতা নিয়েও কোন প্রশ্ন দেখা দেয়নি। 

দুই দলের খেলোয়াড় তালিকা ঃ নজরুল ইসলামের দলঃ নজরুল ইসলাম, উপাধ্যক্ষ নজমুল হক, রাসেল চৌধুরী, নজরুল আলম চৌধুরী, নজরুল ইসলাম(২), ওয়াহিদুজ্জামান বাবুল, মোকাম্মেল হোসেন রবিন, নোমান আহমেদ প্রমুখ। 

মিঠু রায়ের দলঃ মিটু রায়, শাহ ফখরুজ্জামান, মোশাহিদ আলম, মিজানুর রহমান, জাহিদ আহমেদ, নুর উদ্দিন জাহাঙ্গির, হাফিজুল ইসলাম সুমন, শরীফ উদ্দিন।

খেলা শেষে ক্লাব প্রেসডিন্টে শরীফ উল্লাহ, সিনিয়র সদস্য সিরাজুল ইসলাম, অ্যাডভোকেট সুদীপ রায় সবাইকে সুন্দর খেলা উপহার দেয়ার জন্য ধন্যবাদ জানান।

প্রথম পাতা