শতাধিক রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ ॥ আটককৃতদের পুলিশ প্রহড়ায় চিকিৎসা ॥ বাহুবলে মসজিদের কমিটি ও ইমাম পরিবর্তন নিয়ে ভয়াবহ সংঘর্ষে লন্ডন প্রবাসিসহ নিহত ২
তারিখ: ১৩-অগাস্ট-২০১৭
জাকারিয়া চৌধুরী ॥

বাহুবল উপজেলার সাতকাপন ইউনিয়নের মুগকান্দি গ্রামে জামে মসজিদের কমিটি ও ইমাম পরিবর্তনের জের ধরে ফের দু’পক্ষের ভয়াবহ সংঘর্ষে লন্ডন প্রবাসিসহ ২ জন নিহত হয়েছে। এ ঘটনায় নারী পুরুষসহ আহত হয়েছে আরও অর্ধশতাধিক। আহতদের উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল ও সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। গতকাল শনিবার সকালে সাতকাপন ইউনিয়নের মুগকান্দি গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে নিহতরা হলেন মুগকান্দি গ্রামের সাবু মিয়ার ছেলে লন্ডন প্রবাসী কবির আখনঞ্জী (৪৫) ও একই গ্রামের মুসলিম মিয়ার পুত্র মতিন মিয়া (৫০)। পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, ওই গ্রামের জামে মসজিদের কমিটি গঠন ও ইমাম পরিবর্তনকে কেন্দ্র করে বেশ কিছু দিন যাবত দু’পক্ষের মধ্যে বিরোধ চলে আসছিল। এক পক্ষ বর্তমান ইমান ফরিদ আখঞ্জীর পরিবর্তন চায়, অপর পক্ষ ওই ইমামের পক্ষে অবস্থান নেয়। এ অবস্থায় শুক্রবার জুম্মার নামাজে সাতকাপন ইউপি চেয়ারম্যান মুগকান্দি গ্রামের আবদাল মিয়া আখঞ্জী গ্র“পের সোহেল মিয়ার সাথে একই গ্রামের শফিক মাস্টারের বাকবিতন্ডা হয়। এরই জের ধরে শনিবার সকালে তারা রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে দুই জন নিহত ও নারী পুরুষ সহ অর্ধশতাধিক লোকজন আহত হয়। খবর পেয়ে এএসপি রাসেলুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌছে ১শত রাউন্ড শর্টগান ও ২৫ রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে।

এদিকে সংঘর্ষের পর থেকেই পুলিশের গ্রেফতার আতঙ্কে দুই পক্ষের লোকজন গ্রাম ছেড়ে পালিয়ে গেছে। আবার অনেকেই সদর হাসপাতালে চিকিৎসা নেয়ার সময় পুলিশ তাদেরকে আটক করেছে। পরে পুলিশের প্রহড়ায় তাদের চিকিৎসা চলছে।

অপর দিকে রাতে নিহতদের লাশ ময়নাতদন্ত শেষে গ্রামের বাড়িতে দাফন করা হয়েছে। 

এ ব্যাপারে বাহুবল-নবীগঞ্জ সার্কেলের সিনিয়র এএসপি রাসেলুর রহমান জানান, তাৎক্ষনিক সংঘর্ষ নিয়ন্ত্রণে ১শ রাউন্ড শর্টগানের গুলি ও ২৫ রাউন্ড গ্যাসগান নিক্ষেপ করা হয়। বর্তমানে পরিস্থিত নিয়ন্ত্রনে আছে।

প্রথম পাতা