বাহুবলে শাকিল ব্রিকসে এক শ্রমিকের রহস্যজনক মৃত্যু
তারিখ: ১৩-অক্টোবর-২০১৭
স্টাফ রিপোর্টার ॥

বাহুবল উপজেলায় শাকিল ইটভাটায় আমিরুল ইসলাম (৩২) নামের এক শ্রমিকের রহস্যজনক মৃত্যু হয়েছে। এটা হত্যা না অন্য কিছু এ নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে। এ নিবর হত্যাকান্ডে এলাকায় আলোচনার ঝড় বইছে। বৃহস্পতিবার সকাল ৭টার দিকে উপজেলার শ্রীমঙ্গল সড়কের পূর্ব জয়পুর এলাকার শাকিল ব্রিকসে এ ঘটনা ঘটে। নিহত ইটভাটা শ্রমিক সাতক্ষীরা সদর উপজেলার নারায়নপুর গ্রামের কমর উদ্দিনের ছেলে। জানা যায, প্রায় দুই মাস আগে উপজেলার শাকিল ব্রিকসে জিকজ্যাক পদ্ধতিতে শাহীন সর্দারের সাথে কাজ করতে আসে আমিরুল। সম্প্রতি কাজের চাপে শাহিনের বেশ কয়েকজন লোক পালিয়ে গেলে আমিরুলের উপর চাপ দিতে থাকে ইটভাটার মালিকপক্ষ। সম্প্রতি তার স্ত্রী অসুস্থ হওয়ার খবর আসলে সে বাড়িতে যেতে চাইলে ইটভাটার মালিক তাকে আটকে রেখে কাজ করাতে থাকে। রাতে তার দরজা বন্ধ করে দেওয়া হয়। গতকাল বুধবার রাতে আরও ৪জন শ্রমিক পালিয়ে গেলে আমিরুলের উপর চড়াও হয় মালিকপক্ষ। দিনের বেলায়ই তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। গতকাল বৃহস্পতিবার সকালে তার রুমে গিয়ে মৃত অবস্থায় লাশ দেখতে পায় শ্রমিকরা। তখন কাউকে না জানিয়ে তড়িঘড়ি করে লাশ সাতক্ষীরায় পাঠানোর জন্য ব্যস্ত হয়ে পড়ে ইটভাটা কর্তৃপক্ষ। খবর পেয়ে সকাল ৯টার দিকে ভাদেশ্বর ইউনিয়নের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) এখলাছুর রহমান কয়েকজন সদস্যকে  নিয়ে ঘটনাস্থলে যান। চেয়ারম্যান বলেন, ইটভাটায় গিয়ে সাইট ম্যানেজার ছাড়া কাউকে পাইনি। লাশটি ঘরের ভিতর পড়ে ছিল। মালিক পক্ষের সাথে যোগাযোগ করার চেষ্টা করে ব্যর্থ চলে আসছি।

স্থানীয় ইউপি সদস্য তাজুল ইসলাম দুলাল জানান, আমি নিহতের আইডি কার্ড দেখতে ছেয়েছিলাম ইটভাটা কর্তৃপক্ষ তা আমাকে দেখতে দেয়নি। তারা বলছে সে অসুস্থ ছিল।

বেলা দুইটায় খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হন হবিগঞ্জের সিনিয়র সহকারী পুলিশ সুপার রাসেলুর রহমান তিনি বলেন, লাশে আঘাতের কোন চিহৃ পাওয়া যায়নি। ধারনা করা হচ্ছে সে মাদকাসক্ত ছিল।

প্রথম পাতা