আসছে বাহুবল ছাত্রদলের নতুন কমিটি ॥ তরুন নেতৃত্ব চান তৃনমূলের কর্মীরা
তারিখ: ২৩-জুন-২০১৮
স্টাফ রিপোর্টার ॥

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে শীঘ্রই আসছে বাহুবল উপজেলা ছাত্রদলের নতুন কমিটি। এমন আভাসই দিয়েছে জেলা ছাত্রদলের একটি দায়িত্বশীল সূত্র। এদিকে, নতুন এ কমিটি গঠন নিয়ে উপজেলার গোটা বি.এন.পি পরিবারে চলছে না-না আলোচনা-সমালোচনা। তৃনমূল নেতা-কর্মীদের একটাই দাবি, “ছাত্রদলকে সাংগঠনিক ভাবে আরও বেশি গতিশীল করতে প্রয়োজন তরুন নেতৃত্ব”। জানাযায়, প্রায় ৮ বছর ধরে আহবায়ক কমিটি দিয়েই চলছে বাহুবল উপজেলা ছাত্রদলের সাংগঠনিক কার্যক্রম। গত প্রায় দেড় বছর পূর্বে গঠিত হয় জেলা ছাত্রদলের নতুন কমিটি। এর পর থেকেই শুরু হয় বিভিন্ন উপজেলা, পৌর ও কলেজ কমিটি গঠনের প্রক্রিয়া। ইতিমধ্যেই ঘোষিত হয়েছে একাধিক উপজেলা ও কলেজ কমিটি। এরই ধারাবাহিকতায় শীঘ্রই নতুন কমিটি আসছে বাহুবল ছাত্রদলের। এমন আভাসই দিয়েছে জেলা ছাত্রদলের একটি দায়িত্বশীল সূত্র ।

এদিকে, নতুন এ কমিটি গঠন নিয়ে উপজেলার গোটা বি.এন.পি পরিবারে চলছে না-না আলোচনা-সমালোচনা। তৃনমূল নেতা-কর্মীদের একটাই দাবি, “ছাত্রদলকে সাংগঠনিক ভাবে আরও বেশি গতিশীল করতে প্রয়োজন তরুন নেতৃত্ব”।

এবিষয়ে জানতে চাইলে উপজেলা ছাত্রদলের একাধিক নেতা জানান, আহবায়ক কমিটি ভেঙ্গে শীঘ্রই ছাত্রদলের নতুন কমিটি ঘোষনা করা জরুরী। কমিটি না থাকায় সরকার বিরোধী আন্দোলন সংগ্রাম গতিশীল হচ্ছেনা। এ নিয়ে নেতা-কর্মীদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে। তারা জানান, গঠনতন্ত্র অনুযায়ী তরুন ও মেধাবীদের অগ্রাধিকার দিয়ে কমিটি গঠন করতে হবে। যাতে করে দলের বদনাম না হয়।

কেমন কমিটি চান- এমন প্রশ্নের জবাবে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট মিজানুর রহমান চৌধুরী বলেন, “বিগত আন্দোলন সংগ্রামে যারা মাঠে ছিল এবং আগামী দিনেও যারা মাঠে থাকবে, আমাদের প্রত্যাশা তারাই যেন ছাত্রদলের নেতৃত্বে আসে”।

জানতে চাইলে জেলা ছাত্রদলের একাধিক দায়িত্বশীল নেতা জানান, কমিটি গঠনে মাঠের রাজনীতিকেই অগ্রাধিকার দেবেন তারা। সরকার বিরোধী আন্দোলন সংগ্রামে যারা অগ্রণী ভূমিকা পালন করার ক্ষমতা রাখে কিংবা যাদের দ্বারা ছাত্রদল শক্তিশালী হবে, মূলত তাদেরকেই সর্বাগ্রে বিবেচনা করা হবে। তারা জানান, এতদিন কেন্দ্রীয় নির্দেশনা না থাকায় কমিটি গঠন করা সম্ভব হয়নি। কেন্দ্রীয় নির্দেশনার অপেক্ষায় রয়েছি। নির্দেশনা পেলেই দ্রুততম সময়ের মধ্যে সকল কমিটি ঘোষনা করা হবে।

প্রথম পাতা