পোস্টার ছেড়ার অভিযোগে ১৪ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ ॥ আজমিরীগঞ্জে স্বতন্ত্র প্রার্থী আলা উদ্দিন ও আ’লীগ প্রার্থী মিসবাহ ভূইয়ার সমর্থকদের মধ্যে উত্তেজনা
তারিখ: ২১-জুলাই-২০১৮
স্টাফ রিপোর্টার ॥

আজমিরীগঞ্জে নৌকার পোস্টার ছেঁড়া নিয়ে উত্তেজনা দেখা দিয়েছে। এ ঘটনায় ১৪ জনকে আসামি করে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। জানা যায়, গতকাল শুক্রবার দিবাগত রাত ৮ টায়, আজমিরীগঞ্জ পৌর এলাকার নগর গ্রামের একদল যুবক স্বতন্ত্রপ্রার্থী আলাউদ্দিনের পক্ষে আনারস প্রতীকে মিছিল নিয়ে একই এলাকার বাজার সংলগ্ন ৭নং ওয়ার্ডের শরীফনগর গ্রামে প্রবেশ করে। এক পর্যায়ে, মিছিল থেকে কতিপয় যুবক উপজেলা চেয়ারম্যান পদে আওয়ামীলীগ দলীয় প্রার্থী মিসবাহ উদ্দিন ভূঁইয়ার পক্ষে টানানো নৌকা মার্কা পোস্টার ছিঁড়ে ফেলে। এ সময় উপস্থিত মহিলারা প্রতিবাদ করলে, ওই যুবকরা উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী ও আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মিসবাহ উদ্দিনসহ মহিলাদের অশ্লীল ভাষায় গালিগালাজ করে মিছিল নিয়ে চলে যায়। এ খবর ছড়িয়ে পড়লে এলাকার লোকজনের মাঝে উত্তেজনা দেখা দেয়। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ঘটনার পর স্থানীয় গরুর বাজার মাঠ থেকে তাৎক্ষনিকভাবে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি বাজারের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে থানার সামনে একটি পথসভায় মিলিত হয়। পথসভায় উপজেলা আ'লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মানোয়ার আলীসহ স্থানীয় নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন। এ সময় তারা জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। রাত সাড়ে ১০টায় আ'লীগ মনোনীত প্রার্থী মিসবাহ উদ্দিন ভূঁইয়া ঘটনাস্হলে ছুঁটে আসেন। উত্তেজিত না হয়ে শান্তিপূর্ণভাবে মোকাবেলা করার জন্য তিনি পরামর্শ দেন।

এদিকে এ ঘটনায় ১৪ জনকে আসামি করে ৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি এবায়দুর রহমান রাসেল বাদি হয়ে আজমিরীগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

অপর দিকে এ ঘটনায় স্বতন্ত্র প্রার্থীর ১৪ জন সমর্থককে আসামী করে অভিযোগ দায়ের করায় দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। অনেকেই অভিযোগটি হয়রানী করার জন্য দায়ের করা হয়েছে বলে অভিযোগ করেছেন।

এ ব্যাপারে আজমিরীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল আহমেদ জানান, পোস্টার ছেড়ার অভিযোগে এক ব্যক্তি বাদী হয়ে ১৪ জনের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছেন। তিনি বলেণ বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী অফিসার এর সাথে আলাপ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

প্রথম পাতা