বানিয়াচঙ্গে ফেসবুকে কটুক্তির জের ধরে হামলা ॥ দুই কলেজ ছাত্র আটক
তারিখ: ১৯-সেপ্টেম্বর-২০১৮
বানিয়াচং প্রতিনিধি ॥

বানিয়াচঙ্গে ফেইসবুকে কটুক্তির জের ধরে হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুই কলেজ ছাত্রকে আটক করেছে পুলিশ। জানা যায়, বানিয়াচং উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান ইকবাল হোসেন খান গত ১৬ সেপ্টেম্বর ফেসবুকে একটি রাজনৈতিক পোস্ট  করেন। এরপর ওই পোস্টে না-না রকম কটুক্তি করেন প্রতিপক্ষের লোকজন। এদের একজনের নাম আতিক হাসান আবিদ। তিনি উপজেলা ছাত্রলীগ কর্মী। এরই জের ধরে গত সোমবার রাত ৯টায় আতিক হাসান আবিদ (২৭) এর উপর হামলা করে একদল যুবক। এ ঘটনার পর পুলিশ অভিযান চালিয়ে দুই কলেজ ছাত্রকে আটক করে। আটককৃতরা হল, বানিয়াচং সরকারি জনাব আলী কলেজের স্নœাতক প্রথম বর্ষের ছাত্র জিয়াউল হক (২০) ও একই কলেজের একাদশ শ্রেনির টেস্ট পরীক্ষার্থী বাদশা মিয়া (১৭)।

এদিকে, গতকাল মঙ্গলবার আহত যুবক আবিদের পিতা আব্দুল ওয়াদুদ বাদী হয়ে বানিয়াচং থানায় একটি মামলা দায়ের করেছেন। আটককৃত দুই কলেজ ছাত্রকে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে জেল হাজতে প্রেরন করা হয়েছে।

এ ব্যাপারে গ্রেফতার হওয়া বাদশা মিয়ার পিতা কবির মিয়া জানান, তার ছেলে নির্দোষ। সে এ রকম অন্যায় করতে পারেনা। হামলায় জড়িত থাকলে রাতে পুলিশ ডাকার পর নিজেই দরজা খুলে দিত না। তিনি আরও জানান, বাদশার কলেজে বর্তমানে টেস্ট পরীক্ষা চলছে। গ্রেফতার হওয়ার কারনে সে পরীক্ষা দিতে পারবেনা।

এ ব্যাপারে উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক ইমদাদুল হাসান শাহীন জানান, যে দু‘জন ছাত্রকে গ্রেফতার করা হয়েছে তারা নির্দোষ। তারা অত্যন্ত মেধাবী ছাত্র। তাদের মুক্তি দাবি করেন তিনি।

প্রথম পাতা