শহরে কলাতে ক্ষতিকর রাসায়নিক ইথোফেন ॥ ১৮ হাজার টাকা জরিমানা
তারিখ: ১৫-মে-২০১৯
স্টাফ রিপোর্টার ॥

রমজানে হবিগঞ্জ শহরের ভোক্তাদের জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করা ও বাজার মূল্য স্থিতিশীল রাখতে দিনব্যাপী বিভিন্ন বাজারে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মঙ্গলবার পরিচালিত এ অভিযানে ২নং পুল এলাকার একটি কলার আড়তে পাওয়া যায় স্বাস্থ্যের জন্য ক্ষতিকর ইথোফেন নামক রাসায়নিক। এসময় ইথোফেন জব্দ করে আড়তের মালিককে ৪ হাজার টাকা জরিমানা করা হয় এবং মুছলেখা নিয়ে ছেড়ে দেয়া হয়।

এছাড়াও শায়েস্তানগর বাজারে বয়লার মুরগীর মূল্য বেশি রাখা, ওজনে কম দেয়া ও মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে হাবীব পোল্ট্রিকে ৩ হাজার টাকা, ফিরুজ পোল্ট্রিকে ২ হাজার টাকা, শ্রী-দূর্গা স্টোরকে ৩ হাজার টাকা ও আশিক স্টোরকে আরো ২ হাজার টাকা জরিমানা করা হয়। একইদিনে চৌধুরী বাজার এলাকার রাধা রমন স্টোরকে খোলা সেমাই বিক্রি ও মূল্য তালিকা না রাখার জন্য ১ হাজার টাকা এবং খেঁজুরে ঢাকনা ব্যবহার না করা ও পঁচা ফল বিক্রির দায়ে আব্দুল খালেক মিয়ার ফলের দোকানকে আরো ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ আমিরুল ইসলাম মাসুদের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে সার্বিক সহায়তায় ছিলেন জেলা বাজার কর্মকর্তা ইকবাল আশরাফ খান ও এ.এস.আই নেছার এর নেতৃত্বে হবিগঞ্জ জেলা পুলিশের একটি টিম। এ সময় অধিদপ্তরের পক্ষ থেকে ভোক্তা অধিকার বিষয়ক সচেতনতামূলক লিফলেট ও পাম্পলেট বিতরণ করা হয়।

প্রথম পাতা