বাহুবলের তগলী গ্রামে নিরীহ পরিবারকে প্রাণনাশের হুমকি দিচ্ছে প্রভাবশালী মহল
তারিখ: ১৭-সেপ্টেম্বর-২০১৯
স্টাফ রিপোর্টার ॥

বাহুবলের তগলী গ্রামের এক নিরীহ পরিবারকে প্রাণনাশের হুমকি দিয়ে আসছে একটি প্রভাব শালী মহল। বিষয়টি নিয়ে এলাকায় চাপা ক্ষোভ বিরাজ করছে। জমি সংক্রান্ত বিষয়ের জের ধরে উপজেলার লামাতাসি ইউনিয়নের তগলী গ্রামের আইয়ূব উল্লাহর পুত্র ফারুক মিয়াকে এ প্রভাবশালী মহলটি বিভিন্ন ভাবে হুমকি-ধামকি দিয়ে আসছে।

স্থানীয় সূত্র জানায়,  গতকাল সোমবার সকালে উপজেলার তগলী গ্রামের ফারুক মিয়ার বিরোধীয় জমির জের ধরে একই উপজেলার মিরপুর ইউনিয়নের কামারগাঁও গ্রামের মৃত আব্দুর রহমানের পুত্র আব্দুস সহিদের কথা কাটা-কাটি হয়। বিষয়টি এলাকার মুরুব্বীয়ান নিস্পত্তির চেষ্টা করলে আঃ শহিদ গংরা উপেক্ষা করে। এরপর থেকে তারা বেপরোয়া হয়ে উঠছে। এতে করে ফারুক মিয়া ও তার পরিবারের লোকজনকে উল্লেখিতরা প্রাণনাশের হুমকি দিয়ে আসছে। বিষয়টি নিয়ে এলাকার সচেতন মহলে চাপা ক্ষোভ বিরাজ করছে।

ফারুক মিয়া জানান, ‘আঃ শহিদের সাথে তার দীর্ঘদিন ধরে জায়গা সংক্রান্ত বিষয় নিয়ে আদালতে মামলা মোকাদ্দমা চলে আসছে।  যাহার দরখাস্ত মামলা নং ৯৪৮/২০১৮ (বাহু) ধারা ফৌঃ কাঃ বিঃ ১৪৪। তফসিল বর্ণিত ভূমি জেলা- হবিগঞ্জ, উপজেলা- বাহুবল, মৌজা- তগলী, জে.এলনং- ১১৭, খতিয়ননং- ৫৬, দাগনং- ৪৭৪, মোয়াজী- ২২শতক, সাইল রকম ভূমি। উক্ত মামলায় আদালত ১ম পক্ষ ফারুক মিয়ার পক্ষে রায় দেন। ২য় পক্ষ আঃ শহিদ গংদের সঠিক কাগজ পত্র ঠিক না থাকায় আদালতে ২য় পক্ষকে বাতিল বলে আদেশ প্রদান করেন। ফারুক মিয়ার পক্ষে ১৪৪ ধারা জারি করেন আদালত’। এ ব্যাপারে বাহুবল মডেল থানার এস আই কবির উদ্দিনসহ একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে নিষেধাজ্ঞা জরি করে। এরই জের ধরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে আঃ শহিদ সহ একদল দূর্বৃত্তরা বিরোধীয় পূর্ণ জমি নিয়ে মামলার বাদী ফারুক মিয়া ও তার পরিবারের লোকজনকে প্রাণ নাশের হুমকি দিয়ে আসছে। ফলে ওই প্রভাবশালী মহলের ভয়ে মামলার বাদী ফারুক মিয়া ও তার পরিবারের লোকজন নিরাপত্তাহীনতায় ভূগছেন।