সন্তানদের ভরণ-পোষন না করে স্ত্রীকে মারপিট ॥ বাহুবলে জাপা নেতা উস্তার মিয়ার বিরুদ্ধে ৩য় স্ত্রীর অভিযোগ দায়ের
তারিখ: ২৭-ফেব্রুয়ারী-২০২০
বাহুবল প্রতিনিধি ॥

বাহুবল উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও স্থানীয় মানব কল্যান উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ উস্তার মিয়া তালুকদারের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন তার ৩য় স্ত্রী জুলেখা খাতুন। গত মঙ্গলবার সন্তানদের ভরন পোষণ ও পড়া লেখার খরচ না দেয়াসহ স্ত্রীকে মারপিটের অভিযোগ এনে তার বিরুদ্ধে এ অভিযোগটি দায়ের করা হয়। বিষয়টি আমলে নিয়ে ব্যবস্থা গ্রহণের জন্য থানায় অভিযোগটি প্রেরণ করেছেন বাহুবল উপজেলা নির্বাহী অফিসার স্নিগ্ধা তালুকদার।

জানা যায়, উপজেলার নন্দনপুর গ্রামের বাসিন্দা ও মানবকল্যান উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি উস্তার মিয়া তালুকদারের দুই স্ত্রী সন্তান থাকা সত্ত্বেও তিনি একই গ্রামের দরিদ্র হিমত উল্লার কন্যা জুলেখা খাতুনকে বিয়ে করেন। বিয়ের পর তাদের সংসারে জন্ম নেয় জমজ দুই পুত্র সন্তান। সন্তান জন্মদানের কারণে জুলেখার প্রতি বিমুক হয়ে পড়েন উস্তার মিয়া।

বিষয়টি লামাতাশি ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান চৌধুরী টেনু ও উস্তার মিয়ার ভাই সাবেক ইউপি সদস্য নুরুল ইসলামসহ মুরুব্বীয়ান স্ত্রী সন্তানদের ভরন পোষণের জন্য সালিশ বিচারের সিদ্ধান্ত নেন। ওই সিদ্ধান্ত মত কিছুদিন ভরন পোষণ দিলেও দীর্ঘদিন ধরে তাদেরকে থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন উস্তার মিয়া। এতে নিরুপায় হয়ে জুলেখা বাড়ি বাড়ি কাজ করে সন্তানদের মুখে আহারসহ পড়ালেখার খরচ যোগাচ্ছেন বলে তিনি জানিয়েছেন।

এদিকে পিতা হিসেবে সন্তানরা উস্তার মিয়ার নিকট ৫ শ টাকা চাইলে তিনি টাকা না দিয়ে তাদের তাড়িয়ে দেন। এমনকি টাকা চাওয়ার কারণে উস্তার মিয়া তা স্ত্রী জুলেখা খাতুনকে প্রহার করেন। আহত অবস্থায় জুলেখা প্রতিবেশীদের সহযোগিতায় হাসপাতালে চিকিৎসা সেবা গ্রহণ করেন বলেও তিনি জানান। এমতাবস্থায় স্ত্রীর মর্যাদা না পেয়ে এবং সন্তানদের ভরন পোষণ না করায় জুলেখা খাতুন বাদি হয়ে অবশেষে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে উস্তার মিয়ার বিরুদ্ধে অভিযোগটি দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার স্নিগ্ধা তালুকদার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জকে নির্দেশ দিয়েছেন।