চুনারুঘাটে করোনা ভাইরাস প্রতিরোধে সেনাবাহিনীর প্রচারাভিযান
তারিখ: ৩-এপ্রিল-২০২০
চুনারুঘাট প্রতিনিধি ॥

করোনা ভাইরাস প্রতিরোধে চুনারুঘাট বাজারে সেনাবাহিনীর প্রচারাভিযান চালিয়েছে। বৃহস্পতিবার দুপুরে ১৩ ইষ্ট বেঙ্গল এর লেঃ এ এস এম বখতিয়ারুল ইসলামের নেতৃত্বে এ প্রচারাভিযান পরিচালিত হয়। এর আগে সেনাবাহিনীর সদস্যরা উপজেলা নির্বাহী অফিসার সত্যজিত রায় দাশের সাথে মতবিনিময় করেন। তারা বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে আজ থেকে কঠোর অবস্থানে থাকবেন সেনাসদস্যরা।

পরে স্থানীয় প্রশাসনকে সাথে নিয়ে এ প্রচারাভিযান চালায় সেনাবাহিনী। এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভূমি মিল্টন পাল, ওসি তদন্ত চম্পক ধাম।

এসময় সেনাবাহিনী সবাইকে ঘরে থাকা, জরুরী প্রয়োজনে বের হলে সামাজিক দুরত্ব বজায় রাখতে মাইকিং করে লোকজনকে অবগত করেন। বাজারে সমাগম এড়িয়ে চলা, অযথা বাজারে ঘুরাঘুরি না করে নিজগৃহে অবস্থান করা, মাস্ক পরিধান করা এবং স্বাস্থ্য সচেতনতা বিষয়ে ক্যাম্পিং করেন। জনসাধারণ এবং বেসামরিক যানবাহন জীবাণুমুক্ত করার জন্য বিশেষ জীবানুনাশক স্প্রে প্রয়োগ করেন। দোকানপাঠ এবং কাচাবাজারে আসা ক্রেতা সাধারনকে দুরত্ব বজায় রেখে চলার আহবান জানান।

বিভিন্ন সচেতনতামুলক কার্যক্রম চালানোর পর চুনারুঘাটে হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের পরিদর্শন শেষে বিদেশ ফেরত সবাইকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেন। পরে সেনাবাহিনী উপজেলার আমুরোড, আসামপাড়া বাজারসহ বিভিন্ন গ্রামের বাজারে প্রচারাভিযান চালায়।

প্রথম পাতা