হবিগঞ্জে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছে বিএমএসএফ
তারিখ: ৩-এপ্রিল-২০২০
স্টাফ রিপোর্টার ॥

প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবেলায় সচেতনতা তৈরিতে ও সুরক্ষার জন্য হবিগঞ্জ শহরের বিভিন্ন জায়গায় মাস্ক, হ্যান্ডস্যানিটাইজার ও সাবান বিতরণ করেছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)। বৃহস্পতিবার বিকাল ৩টায় হবিগঞ্জ সদর হাসপাতাল সড়ক এলাকা থেকে এ কর্মসূচি শুরু করে সংগঠনটির জেলা শাখা। বিএমএসএফ'র জেলা সদস্য সচিব এক বিজ্ঞপ্তিতে এ কথা জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘করোনাভাইরাসকে কেন্দ্র করে বিভিন্ন ফার্মেসিগুলো হেক্সোসল, ডেটল, মাস্ক এর দাম বহুগুনে বৃদ্ধি করে মানুষকে জিম্মি করে ব্যবসা করছে। সাধারণত আগে যে সমস্ত মাস্ক ৫/১০ থেকে শুরু করে ৩০ টাকায় পাওয়া যেতো, সে সমস্ত মাস্ক এর দাম বহুগুন বৃদ্ধি বিক্রি করা হচ্ছে ফলে মানুষ হয়ে উঠছে আরও অসহায়। বিশেষত শ্রমজীবী মানুষের পরিস্থিতিটা ভয়ঙ্কর। একদিকে আতঙ্ক অপর দিকে মানুষের অসহায়ত্ব।’

বিজ্ঞপ্তিতে এও জানানো হয়, করোনা ভাইরাস মোকাবিলায় আতঙ্কিত না হয়ে সতর্ক থাকতে হবে। আর এই সচেতনতা তৈরি করতেই বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম হবিগঞ্জ জেলা শাখা এ কর্মসূচি পালন করেছে।

সংঘটনের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য একে কাওসার জানান, মাস্ক বিতরণ কর্মসূচিতে হবিগঞ্জ জেলা শাখার আহবায়ক সিরাজুল ইসলাম জীবন, যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ মশিউর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক মীর মোঃ আব্দুল কাদির, সদস্য রহমত আলী, অসিত কুমার চৌধুরী, নিরঞ্জন গোস্বামী শুভ, মোতাব্বির হোসেন কাজল, মুহিবুল হাসান (সজল), ফয়সল আহমেদ পলাশ, হারুনুর রশিদ প্রমূখ উপস্থিত ছিলেন।

বিতরন শেষে ‘করোনা ভাইরাস প্রতিরোধে এই মাস্ক বানানো ও বিতরনের মূল উদ্দেশ্য জনসচেতনা তৈরির পাশাপাশি মানুষকে প্রয়োজনীয় চাহিদা পূরণে বিকল্প ভাবনা তৈরিতে সহযোগিতা করা। যারা সিন্ডিকেট করে মাস্কের দাম বৃদ্ধি করছে বা বাজার থেকে সার্জিকেল মাস্ক নাই করে দিচ্ছে, সাধারণ মানুষ যেনো সেই সব অসাধু গোষ্ঠীর কাছে জিম্মি হয়ে ভোগান্তিতে না পরে সেদিকে নজর রাখতে আহবান জানানো হয়।

প্রথম পাতা