করোনায় চা-শ্রমিকদের মাঝে একটি শ্লোগান “আপনার সুরক্ষা আপনার হাতে”
তারিখ: ৯-এপ্রিল-২০২০
মাধবপুর প্রতিনিধি ॥

দেশের বৃহত্তম মাধবপুর উপজেলার সুরমা চা বাগাগের প্রতিটি শ্রমিকের ঘরে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি রোধে একটি শ্লোগান উঠেছে ”আপনার সুরক্ষা আপনার হাতে” অনগ্রসর চা শ্রমিকদের করোনা ভাইরাস (কোভিড-১৯) সম্পর্কে সচেতন করেছেন বাগান কর্তপক্ষ।
করোনার ঝুঁকি রোধে চা বাগানে বহিরাগতদের প্রবেশে নিষেজ্ঞা জারি ও স্থগিত করা হয়েছে দর্শনার্থীদের ভ্রমন। সুরমা চা বাগানের মূল ফটকে বসানো হয়েছে নিরাপত্তা চৌকি। স্বাস্থ্য ঝুঁকি এড়াতে এখানে জীবানুনাশক স্প্রে করা হচ্ছে।
আপনার সুরক্ষা আপনার হাতে, বিনা অনুমতিতে যেকোন যান বাহন ও বহিরাগতদের প্রবেশ নিষেধ, করোনা ভাইরাস প্রতিরোধে ও জীবন রক্ষার্থে চা বাগানে ভ্রমন স্থগিত উল্লেখ্য করে একটি বিজ্ঞপ্তি সাঁটিয়েছে কৃতপক্ষ। অতীব জরুরি কাজ ছাড়া শ্রমিকদের বাইরে যাওয়ার ব্যাপারে কঠোরতা জারি করা হয়েছে। বাইরে গেলে শ্রমিকদের প্রবেশ পথে জীবানুনাশক স্প্রে করে ভিতরে প্রবেশ করা হয়।
দেশে করোনা ভাইরাস সংক্রমন শুরু হওয়ার পর থেকে বিপুল জনগোষ্ঠীর বসবাস সুরমা চা বাগানের শ্রমিকদের কর্তৃপক্ষের নির্দেশে সচেতন করতে উদ্যেগ গ্রহণ করা হয়।
শ্রমিকদের ঘরে ঘরে শর্তক বার্তা পৌছে দিতে কয়েকটি টিম গঠন করা হয়। প্রত্যেকটি টিম দিয়ে ঘরে ঘরে ও রাস্তায় জীবানুনাশক স্প্রে করা হচ্ছে। আপনার সুরক্ষা আপনার হাতে এ শ্লোগান এখন শ্রমিকদের ঘরে ঘরে পৌছে গেছে আজ চা-বাগানের শ্রমিকরাও অনেক সচেতন।

শেষ পাতা