হবিগঞ্জ পৌর এলাকায় করোনা আক্রান্তদের পাশে মেয়র মিজান
তারিখ: ৪-জুলাই-২০২০
স্টাফ রিপোর্টার ॥

বিশ্ব ব্যাপী ছড়িয়ে পড়েছে মহামারী করোনা ভাইরাস কোভিড ১৯। সংক্রামক এ ব্যাধিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন হবিগঞ্জ জেলার ৭২২ জন। ক্রমশই বাড়ছে আক্রান্তের সংখ্যা। আক্রান্ত ব্যক্তিদের সরকারি ও ব্যাক্তিগত ব্যাবস্থাপনায় রাখা হয়েছে আইসোলেশনে। হবিগঞ্জ পৌর এলাকা করোনা ভাইরাস মোকাবেলায় নানাবিধ পদক্ষেপের পাশাপাশি এবার করোনা রোগীদের বাড়ি বাড়ি ঘুরে খোঁজ খবর নিচ্ছেন হবিগঞ্জ পৌরসভার মেয়র মোঃ মিজানুর রহমান মিজান। নিজে আক্রান্ত হওয়ার ঝুকি জেনেও গতকাল শুক্রবার বিকাল থেকে রাত পর্যন্ত পৌরসভার বিভিন্ন এলাকায় করোনা আক্রান্ত ব্যক্তিদের বাড়িতে যান মেয়র মিজান। এসময় তিনি করোনা আক্রান্ত ব্যক্তিদের মনোবল বৃদ্ধির পাশাপাশি তাদের পরিবারকে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে অনুরোধ জানান। করোনা আক্রান্ত রোগীদের খোঁজ খবর নেওয়ার সময় তিনি আক্রান্ত ব্যক্তিদের জন্য ভিটামিন জাতীয় ফল প্রদান করেন। তাছাড়া গরিব আক্রান্ত ব্যক্তি ও তার পরিবারের প্রয়োজন মত খাদ্য ও নগদ অর্থ প্রদন করেন।

এরকম মানবিক উদ্যোগের ব্যাপারে মেয়র মিজানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এশহরের প্রতিটি সমস্যা সমাধান করা যেমন আমার দায়িত্ব। তেমনি আমার দায়িত্ব এই বৈশ্বিক মহামারিতে আমার জনগণের পাশে থাকা। যারা আমাকে ভোট দিয়ে মেয়র বানিয়েছেন তাদের এই দুঃসময়ে ঘরে বসে নিজের জীবন নিরাপদ রাখা আমার পক্ষে সম্ভব না। আমি জানি এই কাজটি অনেক ঝুঁকিপূর্ণ। আমি আমার জীবনের ঝুকি জেনেই করোনা আক্রান্ত ব্যক্তিদের বাড়িতে যাচ্ছি, নিরাপদ দুরুত্ব বজায় রেখে আক্রান্ত ব্যক্তিদের সাথে কথা বলছি। আমার ব্যাক্তিগত পক্ষ থেকে প্রয়োজনীয় সাহায্য সহযোগীতা করার চেষ্ঠা করছি। আমি বিশ্বাস করি অচিরেই এই করোনা ভাইরাসের ভ্যাকসিন আবিস্কৃত হবে। আমরা আবারও স্বাভাবিক ভাবে জীবন যাপন করতে পারবো।

সংবাদ পত্র ও সামাজিক যোগাযোগের মাধ্যমে করোনা ভাইরাস সম্পর্কে যারা সচেতনতার বাণী প্রচার করছেন তাঁদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে সারা বিশ্বের করোনা আক্রান্ত ব্যাক্তিদের জন্য দোয়া চেয়েছেন মেয়র মিজান।

প্রথম পাতা