শায়েস্তাগঞ্জ পৌরসভা নির্বাচন-৩ \ টেকসই উন্নয়নের প্রতিশ্রæতি দিচ্ছেন ৩নং ওয়ার্ডের প্রার্থীরা
তারিখ: ২৮-নভেম্বর-২০২০
দিদার এলাহী সাজু/মোঃ মহিবুর রহমান \

রেলওয়ে কলোনী, দাউদনগর বাজারের পশ্চিমাংশ, পূর্ব বরচর, বিনন্দপুর ও চর নূর আহমদ (নিজগাঁও) এলাকা নিয়ে গঠিত শায়েস্তাগঞ্জ পৌরসভার ৩নং ওয়ার্ড। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা প্রায় ২ হাজার ১শত। পূর্ব বরচর সরকারি প্রাথমিক বিদ্যালয় এ ওয়ার্ডের একমাত্র ভোটকেন্দ্র। আসন্ন নির্বাচনকে ঘিরে এ ওয়ার্ডে আপাতত ৩ জন প্রার্থীর প্রচারণা লক্ষ্য করা যাচ্ছে। তারা হলেন, বর্তমান কাউন্সিলর মোঃ মাসুদুজ্জামান মাসুক, মোঃ কায়েস শাহরিয়ার ও মোহাম্মদ মাসুক মিয়া। এদের মধ্যে মোঃ কায়েস শাহরিয়ার নতুন মুখ।

মোঃ মাসুদুজ্জামান মাসুক ঃ ৩নং ওয়ার্ডে ৩ বার নির্বাচিত বর্তমান কাউন্সিলর মোঃ মাসুদুজ্জামান মাসুক। চর নূর আহমদ (নিজগাঁও) এলাকার বাসিন্দা মাসুদুজ্জামান মাসুক শায়েস্তাগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনসহ জড়িত বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে। এবার নিয়ে ৪র্থ বারের মত নির্বাচন করছেন তিনি। তার দৃষ্টিতে এ ওয়ার্ডের প্রধান সমস্যা জলাবদ্ধতা। আবারো নির্বাচিত হলে নাগরিকদের মৌলিক অধিকার নিশ্চিত করাই হবে তার প্রধান লক্ষ্য। এছাড়াও তিনি উন্নত ড্রেনেজ ব্যবস্থার মাধ্যমে জলাবদ্ধতা নিরসন, রাস্তাঘাটের টেকসই উন্নয়নসহ ওয়ার্ডের সার্বিক উন্নয়নে কাজ করবেন বলে জানান তিনি।

মোহাম্মদ মাসুক মিয়া ঃ চর নূর আহমদ (নিজগাঁও) এলাকার বাসিন্দা মোহাম্মদ মাসুক মিয়া এবার নিয়ে এ ওয়ার্ডে ২য় বারের মত কাউন্সিলর প্রার্থী হচ্ছেন। নিজগাঁও আলোর দিশারী যুব সংঘের সভাপতি মোহাম্মদ মাসুক মিয়া এলাকায় না-না সামাজিক কর্মকান্ডের সাথে জড়িত। তার পিতা মরহুম আইন উল্লাহ ছিলেন এ ওয়ার্ডের মেম্বার ও কমিশনার। আলাপকালে মোহাম্মদ মাসুক মিয়া জানান, নির্বাচিত হলে সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠা করাই হবে তার প্রধান লক্ষ্য। এছাড়াও সুস্থ্য চিত্তবিনোদনের ব্যবস্থা করে এলাকার যুব সমাজকে বিপথগামীতা থেকে ফিরিয়ে এনে একটি মডেল ওয়ার্ড গড়তে সর্বাত্বক চেষ্টা চালাবেন বলে জানান তিনি।

মোঃ কায়েস শাহরিয়ার ঃ চর নূর আহমদ (নিজগাঁও) এলাকার বাসিন্দা মোঃ কায়েস শাহরিয়ার কাউন্সিলর প্রার্থী হিসেবে এ ওয়ার্ডে নতুনমুখ। নির্বাচনকে সামনে রেখে তিনিও চালাচ্ছেন জোর প্রচারণা। ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কায়েস শাহরিয়ারের দৃষ্টিতে এ ওয়ার্ডের প্রধান সমস্যা জলাবদ্ধতা ও বিশুদ্ধ খাবার পানির দু®প্রাপ্যতা। নির্বাচিত হলে তিনি জলাবদ্ধতার স্থায়ী সমাধান, ঘরে ঘরে বিশুদ্ধ খাবার পানির সহজলভ্যতা, গুরুত্বপূর্ন ড্রেন ও কালভার্ট নির্মানসহ উপযুক্ত ব্যক্তিদের মধ্যে বয়স্ক ও বিধবা ভাতার কার্ড বিতরণ করতে আপ্রাণ চেষ্টা চালাবেন বলে জানান তিনি।

প্রথম পাতা