শহরের উত্তর শ্যামলী বিট পুলিশ কার্যালয় উদ্বোধনকালে অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম \ বিট পুলিশিং জনগণ ও পুলিশের মধ্যে সেতুবন্ধন সৃষ্টি করছে, কমছে অপরাধ
তারিখ: ২৮-নভেম্বর-২০২০
মো. তৌহিদ মিয়া \

‘পুলিশ জনগণের বন্ধু’ এ কথাটি চিরন্তন সত্য এবং সবাইকে মানতে হবে। বর্তমান পুলিশ অতীতের পুলিশ এক নয়। বর্তমান পুলিশ জনগণকে সঙ্গে নিয়ে জঙ্গিবাদ ও সন্ত্রাস মোকাবিলা করছে। অপরাধ নির্মুলে বিট পুলিশিং ব্যবস্থা একটি যুগান্তকারী অধ্যায় স্থাপিত হয়েছে। এর মাধ্যমে পুলিশ ও জনগণের মধ্যে সেতুবন্ধন সৃষ্টি হয়েছে। যে কারণে সমাজ থেকে অপরাধ ক্রমেই কমে আসছে।

গতকাল শুক্রবার সন্ধ্যায় শহরের উত্তর শ্যামলী বিট পুলিশ কার্যালয় উদ্বোধনকালে হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রবিউল ইসলাম এ কথাগুলো বলেন।

তিনি বলেন, করোনা মহামারিতে পুলিশ প্রশাসন কঠোর পরিশ্রম করেছে। ঝুঁকি মাথায় নিয়ে দিনরাত মানুষকে সচেতন করা, লকডাউন নিশ্চিত করা এবং ত্রাণ বিতরণ করেছে। যে কারণে পুলিশ প্রশাসনের একটি বিশাল অংশ করোনায় আক্রান্ত হয়েছে। কয়েকজন পুলিশ সদস্য দায়িত্বপালন করতে গিয়ে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

রবিউল ইসলাম বলেন, প্রতিটি এলাকা থেকে চুরি, ডাকাতি, মাদকসহ সব ধরণের অপরাধ নির্মুল করতে সরকার বিট পুলিশিং কার্যক্রম চালু করেছে। ইতোমধ্যে এই কার্যক্রমটি বেশ প্রশংসা খুড়িয়েছে। আমরা চাই প্রতিটি জনগণ দেশ গড়ার কাজে এগিয়ে আসুক। নিজের এলাকার প্রতিটি অপরাধ সম্পর্কে পুলিশকে অবহিত করুন। পুলিশের সাথে কাধে কাধ মিলিয়ে কাজ করুন। দেখবেন আমরা সবাই মিলে একটি আগামী প্রজন্মকে একটি সুন্দর সমাজ উপহার দিতে পারব। বিট পুলিশ কার্যালয়ে প্রতিদিন দুইজন এসআই নিযুক্ত থাকবে বলেও জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন, হবিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী, এডভোকেট লৎফুর রহমান তালুকদার, পিপি এডভোকেট সিরাজুল হক চৌধুরী, সাবেক ব্যাংক কর্মকর্তা সাজিদ মিয়া মাস্টার, বীর মোক্তিযোদ্ধা জাহিদ হোসেন, ৬নং ওয়ার্ড কাউন্সিলর শেখ নুরুল হক, পুরানমুন্সেফী এলাকার উত্তরণ সংসদের সাধারণ সম্পাদক সাংবাদিক রাসেল চৌধুরী, এসআই আব্দুর রহিম মিয়া, হাবিবুর রহমান ও সাহিদ মিয়া।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মো. বদরুল আলম।

প্রথম পাতা