হবিগঞ্জ ও শায়েস্তাগঞ্জ উপজেলায় আরও সহশ্রাধিক কৃষকের মাঝে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির
তারিখ: ২০-এপ্রিল-২০২১
স্টাফ রিপোর্টার \

হবিগঞ্জ সদর ও শায়েস্তাগঞ্জ উপজেলায় আরও সহশ্রাধিক কৃষকের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণ করেছেন সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। তিনি গতকাল সোমবার দুপুরে শায়েস্তাগঞ্জ ইসলামী একাডেমী এন্ড হাইস্কুলে সরকারের প্রণোদনা কর্মসূচির আওতায় তিনি কৃষকগণের মাঝে সার-বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

উপজেলার ৩টি ইউনিয়ন ও ১ টি পৌরসভার  ৩১৫ জন কৃষকের মাঝে বিনামূল্যে উফশী আউশ ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ করছে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি আবু জাহির বলেন, প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। মৃত্যুও বাড়ছে আশঙ্কাজনকভাবে। সকলের সচেতনতাই পারে মানুষকে এ ভাইরাস থেকে মুক্তি দিতে। এছাড়া সর্বাত্মক লকডাউন চলাকালে সরকারি নিষেধাজ্ঞা মেনে চলতে তিনি সকলের প্রতি অনুরোধ জানিয়েছেন।

শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ মিনহাজুল ইসলামের সভাপতিত্বে ও উপ-সহকারি কৃষি কর্মকর্তা তোফায়েল আহমেদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, ভাইস চেয়ারম্যান গাজীউর রহমান ইমরান, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ মুক্তা আক্তার, জেলা পরিষদের সদস্য আব্দুল্লাহ সরদার, ব্রাক্ষণডুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  হুসাইন মোহাম্মদ আদিল জজ মিয়া, নুরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মুখলিছ মিয়া, শায়েস্তাগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বুলবুল খান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শায়েস্তাগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা সুকান্ত ধর।

এর আগে এমপি আবু জাহির হবিগঞ্জ সদর উপজেলার লস্করপুর ও তেঘরিয়া ইউনিয়নে সাত শতাধিক কৃষকের মাঝে প্রধান অতিথি হিসেবে সার-বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম। এতে লস্করপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমান হিরোসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

প্রথম পাতা