পুকড়া ইউনিয়ন প্রবাসী কল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে হুইল চেয়ার ও নগদ টাকা বিতরণ
তারিখ: ২১-জুন-২০২১
স্টাফ রিপোর্টার ॥

বানিয়াচং উপজেলার পুকড়া ইউনিয়ন প্রবাসী কল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে প্রতিবন্ধিদের মধ্যে হুইল চেয়ার ও নগদ টাকা বিতরণ করা হয়েছে। গতকাল রবিবার পূর্ব পুকড়া মাঠে প্রধান অতিথি হিসেবে এই হুইল চেয়ার ও নগদ টাকা বিতরণ করেন হবিগঞ্জ-২ আসনের

সংসদ সদস্য আলহাজ্ব এ্যাডভোকেট আব্দুল মজিদ খান। এ সময় তিনি ১০ জন প্রতিবন্ধির মাঝে ১০টি হুইল চেয়ার ও ৩৩টি অসচ্ছল পরিবারের সদস্যদের হাতে ৩ হাজার টাকা করে ৯৯ হাজার টাকা বিতরণ করেন। অনুষ্ঠানে মাওলানা আবুল ফজল এর সভাপতিত্বে এবং নাগুড়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কাঞ্চন কুমার শীলের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুকড়া ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন, ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি নানু মিয়া, প্রভাষক মোঃ লতিফ হোসেন, ইউনিয়ন যুবলীগের সভাপতি আফরোজ মিয়া, আওয়াল মহল তালিমুল কোরআন মাদ্রাসার পরিচালক মোঃ সামরুল ইসলাম, আবুল ফজল চৌধুরী, জামাল চৌধুরী। অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন প্রবাসী লুৎফুর রহমান চৌধুরী, আজিজুর রহমান, নাজির আহমেদ, অসিত কুমার দাস সুমন, সাবে জেলা ছাত্রলীগ নেতা কাজী আমিন, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোফাচ্ছল হোসাইন, শেখ জহুর আমিন। পবিত্র কোরআন থেকে তাওলায়াত করেন হাফেজ ফেরদৌস আহমেদ। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ফাউন্ডেশনের প্রতিনিধি মোঃ রুহুল আমিন চৌধুরী। অনুষ্ঠানে দেশ ও সংগঠনের নেতৃবৃন্দদের সুস্থতা ও দীর্ঘায়ূ কামনা বিশেষ দোয়া করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি অ্যাডভোকেট আব্দুল মজিদ খান বলেন-প্রবাসীরা নিজেদের কষ্টে অর্জিত টাকা দিয়ে তাদের পরিবার চলে। তেমনি প্রবাসীরা তাদের কষ্টের অর্জিত টাকা দিয়ে সমাজ সেবা করে তা বাংলাদেশের জন্য বিরল। তিনি বলেন-পুকড়া ইউনিয়নের প্রবাসী কল্যাণ ফাউন্ডেশ গঠনের মাধ্যমে গরিব-দুঃখী মানুষের আর্থিক সহযোগিতা করছেন। প্রতিবন্ধিদের প্রবাসে দাঁড়াচ্ছেন। যাহা আগে কখনও করা হয়নি। যারা এমন মহতি উদ্যোগ নিয়েছেন আমি তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। ভবিষ্যতে তাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে আশাব্যক্ত করছি।

অনুষ্ঠানে বক্তারা বলেন- ফাউন্ডেশনের প্রবাসী কষ্টে অর্জিত টাকার একটি অংশ মানসেবারব্রত স্থাপন করেছেন। এই করোনার দুঃসময়ে তারা পুকড়া ইউনিয়নের দরিদ্রদের পাশে দাঁড়িয়ে ইউনিয়নবাসীকে কৃতজ্ঞতায় আবদ্ধ করেছেন। এ জন্য আমরা প্রবাসীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। ভবিষ্যতেও তাদের সহযোগিতা অব্যাহত থাকবে বলে আমরা আশাব্যক্ত করছি। এছাড়াও প্রবাসীদের এমন মহত উদ্যোগের ভূয়সী প্রসাংসা করেন পুকড়া ইউনিয়নের সচেতন মহল।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, জিয়াউর রহমান ফাউন্ডেশনের আহ্বায়ক লন্ডন প্রবাসী মোঃ হুমায়ন কবির চৌধুরী শামীম লিখিত বক্তব্য পাঠ করেন। লিখিত বক্তব্যে সংগঠনের প্রতিষ্ঠাতা আহ্বায়ক মোঃ হুমায়ন কবির চৌধুরী শামীম জানান, মানবসেবার লক্ষ্যে পুকড়া ইউনিয়নের যারা বিভিন্ন রাষ্ট্রে অবস্থান করছেন তাদের নিয়ে এ সংগঠনটি গঠন করেছি। প্রথমে আমরা আহ্বায়ক কমিটি গঠন করেছি। পরবর্তীতে পূর্ণাঙ্গ কমিটি গঠনের মাধ্যমে আমরা সংগঠনটি আরো প্রসারিত করবো। আমাদের মূল লক্ষই হলো-নিজের উপার্জন একটি অংশ মানবসেবায় ব্যয় করা এবং সংগঠনের মাধ্যমে বিভিন্ন দানশীলদের কাছ থেকে সহযোগিতা নিয়ে এলাকার দরিদ্র-অসহায় মানুষের কল্যাণে কাজ করবো।

সংগঠনের আহ্বায়ক কমিটির নেতৃবৃন্দ হলেন- যুগ্ম আহ্বায়ক যথাক্রমে- মনি লাল দাস (কুয়েত), মোঃ মুহিবুর রহমান চৌধুরী রিপন (লন্ডন), মওলানা শাহ্ উবায়দুর রহমান আবিদ (লন্ডন), এ্যাডভোকেট দীপংকর চৌধুরী দিপু (আমেরিকা), মোহাম্মদ আলী আসকর (ইতালি), হাফেজ মাওলানা খাইরুল ইসলাম (ওমান), তৌহিদুল ইসলাম (সুইডেন) এহসানুল হক চৌধুরী দুলন (লন্ডন), মাওলানা আব্দুল হামিদ (বাহরাইন) ও  মোঃ রাসেল মিয়া (ফ্রান্স)।