নিউইয়র্কে কনস্যুলেটে শোক সভায় এমপি আবু জাহির ॥ জিয়াউর রহমানের নেতৃত্বে ১৫ আগস্ট জাতির পিতাকে স্বপরিবারে হত্যা করা হয়
তারিখ: ১৯-অগাস্ট-২০১৭
স্টাফ রিপোর্টার ॥

হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, বাংলাদেশের মানুষের মুক্তির লক্ষ্যেই কাজ করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁর ডাকেই রাষ্ট্রভাষা বাংলার দাবিতে দেশের ছাত্র-জনতা পাকিস্তানীদের বিরুদ্ধে রাজপথে নামে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল আয়োজিত শোক সভায় বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন। বিশেষ অতিথির বক্তব্যে এমপি আবু জাহির আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে বাংলাদেশ আওয়ামী লীগ-ছাত্রলীগসহ দেশের জনগণ ঝাপিয়ে পড়েন স্বাধীনতা সংগ্রামে। ৯ মাস  রক্তক্ষয়ী যুদ্ধের পর ৩০ লক্ষ শহীদের প্রাণ এবং ২ লক্ষ মা বোনের ইজ্জতের বিনিময়ে আমরা পাই স্বাধীনতা। কিন্তু পরবর্তীতে ’৭১এর সেই পরাজিত শক্তিই জিয়াউর রহমানের নেতৃত্বে ’৭৫-এর ১৫ আগস্ট জাতির পিতাকে স্বপরিবারে হত্যা করে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করার কারণে বাংলাদেশের যে ক্ষতি হয়েছে তা কোনওদিন পূরণ হবে না। কিন্তু বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা তার পিতার পথ অনুসরণ করে বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করতে কাজ করে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় দেশ আজ নিম্ন মধ্যম আয়ের দেশে রূপান্তরিত হয়েছে। শীঘ্রই আওয়ামী লীগ সরকার বঙ্গবন্ধুর সোনার বাংলাকে মধ্যম আয়ের দেশে পরিণত করবে ইনশাল্লাহ। এ সময় চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নৌকা মার্কাকে বিজয়ী করতে সকলের সহযোগিতা কামনা করেন এমপি আবু জাহির।

বাংলাদেশ কনস্যুলেট জেনারেল শামীম আহসানের সভাপতিত্বে শোকসভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন গাজীপুর থেকে নির্বাচিত সংসদ সদস্য জাহেদ হাসান রাসেল, খুলনা থেকে নির্বাচিত সংসদ সদস্য মিজানুর রহমান, রাষ্ট্রদূত ও যুক্তরাষ্ট্রে বাংলাদেশ মিশনের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন, রাজউকের চেয়ারম্যান আব্দুর রহমান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা এমদাদ চৌধুরী, ফকির আলমগীরসহ যুক্তরাজ্য আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী।

প্রথম পাতা