দিন দিন বাড়ছে রোগি ॥ জনমনে ডেঙ্গু আতঙ্ক ॥ জেলায় এক মাসে ডেঙ্গুতে আক্রান্ত ৭৫ জন ॥ দুই দিনে হাসপাতালে ৩ রোগি ভর্তি
তারিখ: ২০-অগাস্ট-২০১৯
নিরঞ্জন গোস্বামী শুভ ॥

হবিগঞ্জে সর্বত্র ছড়িয়ে পড়ছে ডেঙ্গু। নতুন করে আক্রান্ত হয়ে পড়ছেন বিভিন্ন উপজেলার সাধারণ মানুষ। এতে করে জনমনে ডেঙ্গু আতঙ্ক দেখা দিয়েছে। গত এক মাসে ৭৫ জন ডেঙ্গু রোগী হবিগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে বর্তমানে ৭ জন ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছেন সদর হাসপাতালে। সদর উপজেলার ৩ জন, লাখাই উপজেলার ২ জন, বানিয়াচংয়ের ১ জনসহ এবার নতুন করে মাধবপুরের ১ রোগী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সদর হাসপাতালে চিকিৎসাধিন রয়েছেন। গত দুই দিনে নতুন করে ৩ জন রোগী সদর হাসপাতালে ভর্তি হয়েছেন। তারা হলেন, হবিগঞ্জ শহরের রাজনগর কবরস্থান এলাকার মৃত লাল মাহমুদের পুত্র হাবিবুর রহমান (২৫), বানিয়াচং উপজেলার মক্রমপুর গ্রামের আক্তার হোসেন (৩২) ও মাধবপুর উপজেলার শাহপুরের তাজুল ইসলামের পুত্র আজিজুর রহমান (২৮)। এদের মধ্যে ১ জন ঢাকায় কর্মরত থাকা অবস্থায় ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার পর হবিগঞ্জ এসে ডেঙ্গু ধরা পড়ে। অপর ২ জন নিজ নিজ উপজেলাতে ডেঙ্গু রোগে আক্রান্ত হন।

এর আগে গত এক মাসে ১৫ জন ডেঙ্গু রোগীকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়। তবে অধিকাংশ রোগী ঢাকা থেকে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এসেছেন বলে জানিয়েছে সদর হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতাল সুত্র জানায়, ঢাকা থেকে ডেঙ্গুর জীবাণু নিয়ে হবিগঞ্জে এসেছেন অনেক রোগী। তবে এবার জেলার বিভিন্ন উপজেলায় নুতন করে অনেকেই ডেঙ্গু রোগে আক্রান্ত হচ্ছেন। হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার পর্যাপ্ত কীট রয়েছে এবং ডাক্তাররা সাধ্যমত চিকিৎসা দিচ্ছেন বলে জানান সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার রতীন্দ্র চন্দ্র দেব।

প্রথম পাতা