আবরারের প্রতীকী কফিন নিয়ে জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক রিংগনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল
তারিখ: ১০-অক্টোবর-২০১৯
প্রেস বিজ্ঞপ্তি ॥

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের নির্দেশিত কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ প্রকৌশলী বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদ ছাত্রলীগের নেতাকর্মীদের কর্তৃক হত্যার প্রতিবাদ এবং হত্যার বিচারের দাবীতে হবিগঞ্জ জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক শাহ রাজিব আহমেদ রিংগন এর নেতৃত্বে শহীদ আবরার ফরহাদের প্রতীকী কফিন নিয়ে জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। প্রতীকী কফিন নিয়ে বিক্ষোভ মিছিলটি প্রধান প্রধান সড়ক পদক্ষিন করে হবিগঞ্জ পৌরসভারর সামনে সংক্ষিপ্ত পথসভায় আরও বক্তব্য রাখেন, জেলা ছাত্রদলের সহ-সভাপতি জসিম মাহমুদ, যুগ্ম-সম্পাদক নিয়াজ আহমেদ, শাহ মুরাদ, মারুফ আহমেদ, মহসিন আলী মিশু, শাহ রাজিব আহমেদ হৃদয়, মনিরুল ইসলাম মনি, একেএম বদরুদ্দোজা রানা, শাহ মাজহারুল ইসলাম রাব্বি, আমিনুল ইসলাম বাপ্পি, আরফ খান জয়, আরফিন আবদাল রিয়াদ, জুয়েল মিয়া, নোমান আহমেদ, হাসান চোধুরী, আব্দুল কাইয়ূম, সাইফুল ইসলাম, কামরুল ইসলাম, জাবের আহমেদ, নরুল ইসলাম,আফজল খান প্রমুখ। 

সংক্ষিপ্ত বক্তব্যে জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক শাহ রাজিব আহমেদ রিংগন বলেন, দেশে এখন বাকশালী যুগ চলছে। দেশ বিরোধী চুক্তির প্রতিবাদ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দেওয়ায় বুয়েট ছাত্র আবরারকে পিটিয়ে নির্মম ভাবে হত্যা করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। সরকারের সমালোচনা করে করে আরও বলেন, গণতন্ত্রকে কুক্ষিগত করে একদলীয় স্বৈরচারী স্থায়ী করতে খুন, গুম, মামলা-হামলা দিয়ে স্তব্ধ করে করে রাখতে চাচ্ছে। সাধারন কেউ প্রতিবাদ করলেই, বিশ্বজিৎ কিংবা আবরারের মত নির্যাতক করে হত্যা করা হচ্ছে। কিন্তু ইনশাআল্লাহ এ সকল অন্যায়ের এর বিচার বাংলার মাটিতে হবে।

মরহুম আবরার ফরহাদের এর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানান। একই সাথে আবরারের হত্যাকারীদের খুঁজে বের করে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান।

প্রথম পাতা