গণপূর্ত বিভাগের অফিস সহায়ক মতিনের জাল সনদে চাকুরী ॥ এখনও হয়নি তদন্ত
তারিখ: ২৩-ফেব্রুয়ারী-২০২১
স্টাফ রিপোর্টার ॥

হবিগঞ্জ গণপূর্ত বিভাগের সাবেক অফিস সহায়ক (পিয়ন) মো. আব্দুল মতিন জাল সার্টিফিকেট দিয়ে চাকুরি করছেন বলে অভিযোগ উঠেছে। এ ব্যাপারে শহরের চৌধুরী বাজার এলাকার মাসুক আহমেদ নামে এক ব্যক্তি সিলেট গণপূর্ত সার্কেলে অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে গত ২১ জানুয়ারি সিলেট গণপূর্ত সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী নুরুল আমীন মিয়া বিষয়টি তদন্ত করে ১০ দিনের ভেতরে প্রতিবেদন দিতে হবিগঞ্জ জেলা প্রকৌশলীকে নির্দেশ দেন। কিন্তু এক মাস অতিবাহিত হলেও এখন পর্যন্ত বিষয়টির কোন তদন্ত করা হয়নি।

আব্দুল মতিন হবিগঞ্জ সদর উপজেলার দীঘলবাগ গ্রামের মৃত উলফত উল্লাহর ছেলে। বর্তমানে তিনি সুনামগঞ্জ গণপূর্ত বিভাগে কর্মরত রয়েছে।

জানা যায়, প্রায় ২৫/৩০ বছর পূর্বে ৮ম শ্রেণি পাস সার্টিফিকেট দিয়ে হবিগঞ্জ গণপূর্ত বিভাগে চাকুরীতে যোগদান করেন। চাকুরিকালে তিনি সদর উপজেলার সুকড়িপাড়া হাইস্কুল থেকে ৮ম শ্রেণি পাস যে সনদটি প্রদান করেছে তা জাল বলে অভিযোগে উল্লেখ করা হয়।

অভিযোগে আরও উল্লেখ করা হয়, আব্দুল মতিনকে অফিসের তথ্য পাচারের অভিযোগে বেশ কয়েক বার শোকজ নোটিশ করা হয়। পরে তাকে সুনামগঞ্জ গণপূর্ত বিভাগে বদলী করা হয়। একই অপরাধে গত ২২ জুন তাকে পুনরায় সুনামগঞ্জ বদলী করা হয়।