অজ্ঞাত পরিচয়ের ২ জনসহ নিহত ৪ ॥ আহত ৩ ॥ হবিগঞ্জের প্রতিভাবান বিজ্ঞানী বাতাস চালিত মোটর সাইকেলের উদ্ভাবক নুরুজ্জামান মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় নিহত
তারিখ: ২৪-নভেম্বর-২০১৪
দিদার এলাহী সাজু ॥

বাতাস চালিত মোটরসাইকেলের উদ্ভাবক হবিগঞ্জের গর্ব প্রতিভাবান বিজ্ঞানী হাফেজ নুরুজ্জামান (৩০) আর নেই। তিনি গতকাল রোববার মর্মান্তিক এক সড়ক দূর্ঘটনায় নিহত হয়েছেন। এ সময় তিনি ও অজ্ঞাতনামা ১ মহিলা ছাড়াও আরও ২ যাত্রী নিহত হন। এ ছাড়াও ওই দূর্ঘটনায় আহত হয়েছেন শিশুসহ ৩ জন। স্থানীয় সূত্র জানায়, হাফেজ বিজ্ঞানী নুরুজ্জামানসহ ৭ যাত্রী গতকাল দুপুরে একটি প্রাইভেটকারযোগে ঢাকা যাচ্ছিলেন। কারটি বি-বাড়িয়া জেলার আশুগঞ্জ উপজেলার সোহাগপুর নামক স্থানে ফিরোজ মিয়া মহাবিদ্যালয়ের সামনে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা বালু বোঝাই একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে ঘটনাস্থলেই জাহাঙ্গীর হোসেন তালুকদার নামে এক ব্যক্তি ও অজ্ঞাত পরিচয় মহিলা-পুরুষসহ ৩ যাত্রী নিহত হন। আহত হন ২শিশু ও হাফেজ বিজ্ঞানী নুরুজ্জামানসহ আরও ৪ যাত্রী। দূর্ঘটনায় প্রাইভেটকারটি দুমড়ে-মুছড়ে যায়। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে বি-বাড়িয়া সদর আধুনিক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক হাফেজ বিজ্ঞানী নুরুজ্জামানকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ঢাকা-সিলেট মহাসড়কে যানচলাচল প্রায় ১ঘন্টা বন্ধ থাকে। মহাসড়কে তখন তীব্র যানজটের সৃষ্টি হয়। দূর্ঘটনায় প্রাইভেটকার চালক মিলন মিয়াসহ আহত অন্যান্যরা বি-বাড়িয়া সদর আধুনিক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। নিহত হাফেজ বিজ্ঞানী নুরুজ্জামান হবিগঞ্জ সদর উপজেলার রিচি গ্রামের কৃষক সৈয়দ আলী ও রোকেয়া বেগমের ছেলে।

জানা যায়, নিহত জাহাঙ্গীর হোসেন তালুকদার “আর.এফ.এল” কোম্পানীর সাবেক কর্মকর্তা। তার বাড়ি ময়মনসিংহ জেলায়। নিহত অপর ২ জন ও আহতদের পরিচয় জানা যায়নি।

এ ব্যাপারে হাইওয়ে পুলিশ ইনচার্জ নুর হায়দার জানান, ট্রাকটি আটক করা হলেও ড্রাইভার ও হেলপার পলাতক রয়েছে।

এ দিকে, গতকাল রাতে নিহত হাফেজ বিজ্ঞানী নুরুজ্জামানের মৃত দেহ তার নিজ বাড়ি রিচি গ্রামে নিয়ে আসা হয়েছে। আজ সোমবার জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। হাফেজ বিজ্ঞানী নুরুজ্জামানের অকাল মৃত্যুতে হবিগঞ্জ জেলায় নেমে এসেছে শোকের ছায়া।

উল্লেখ্য, চলতি বছরের ৫ মার্চ হবিগঞ্জ টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ এলাকায় আনুষ্ঠানিকভাবে বাতাস চালিত মোটরসাইকেলে ছড়েন এর উদ্ভাবক হাফেজ নুরুজ্জামান। তার উদ্ভাবিত মোটর সাইকেল চালাতে লাগবেনা তেল-পেট্টোল। শুধুমাত্র বাতাসের ওপর ভর করেই চলবে পরিবেশ বান্ধব এ সাইকেল।

৩ ভাই ও ৩ বোনের মধ্যে হাফেজ বিজ্ঞানী নুরুজ্জামান ছিলেন সবার ছোট। তিনি চট্টগ্রামের শ্যামলী পলিটেকনিক ইনস্টিটিউটের অটো মোবাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র।

প্রথম পাতা