থানায় মামলা দায়ের ॥ ধর্ষক উজ্জলকে খুঁজছে পুলিশ ॥ চুনারুঘাটে স্কুল ছাত্রীর ইজ্জতের মূল্য ২০ হাজার টাকা নির্ধারণ করেছেন এক কাউন্সিলর
তারিখ: ১৭-মে-২০১৮
স্টাফ রিপোর্টার ॥

চুনারুঘাটে ৫ম শ্রেণীর এক ছাত্রীকে ধর্ষণ করেছে এক লম্পট। পরে মেয়েটি অসুস্থ হলেই বিষয়টি জানাজানি হলে স্থানীয় কাউন্সিলর ২০ হাজার টাকায় বিষয়টি রফাদফা করেন। এরপরও মেয়েটি অসুস্থ হয়ে পড়ায় বুধবার দুপুরে মেয়েটিকে উদ্ধার করে পুলিশ। রাতে এ বিষয়ে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। স্থানীয় সূত্রে জানা যায়, চুনারুঘাট পৌর এলাকার নতুন বাজার প্রকাশিত পীরের বাজারে আশ্রায়ন কেন্দ্রে থাকে হাজী ইয়াছির সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির এক ছাত্রীর পরিবার। পিতামাতা দরিদ্র হওয়ায় মেয়েকে বাসস্থানে রেখে তারা গত ২ মে হাওর এলাকায় চলে যায়। বিষয়টি জানতে পেরে একই এলাকার মৃত শিরু মিয়ার ছেলে উজ্জ্বল মিয়া (৩৭) ওইদিন রাতে মেয়ের ঘরে প্রবেশ করে তাকে কৌশলে ঘুমের ওষুধ সেবন করিয়ে দেয়। কিছুক্ষণের মধ্যে মেয়েটি ঘুমিয়ে পড়লে উজ্জ্বল মিয়া তাকে ধর্ষণ করে। এভাবে পরপর দুইদিন ধর্ষণের কারণে রক্তকরণে মেয়েটি অসুস্থ হয়ে পড়ে। ফলে বিষয়টি এলাকায় জানাজানি হয়। এই খবর পেয়ে মা-বাবাও বাসস্থানে চলে আসেন। বিষয়টি জানতে পেরে স্থানীয় কাউন্সিলর কাজল মিয়া সালিশের মাধ্যমে ২০ হাজার টাকায় রফাদফা করেন। কিন্তু মেয়েটির চিকিৎসা না হওয়ায় সে আরো অসুস্থ হয়ে পড়ে। বিষয়টি জানতে পেরে বুধবার সকালে ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির সংগঠক অন্নিকা দাশ মেয়েটিকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার উদ্দেশ্যে সেখানে যান। এই খবর জানতে পেরে চুনারুঘাট থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে মেয়েটিকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির সংগঠক অন্নিকা দাশ জানান, ব্র্যাকের মাঠ পর্যায়ের কর্মকর্তারা ওই এলাকায় গেলে বিষয়টি তাদের গোচরে আসে। মেয়েটিকে উদ্ধার করতে গেলে পুলিশ তাকে উদ্ধার করে। এ ব্যাপারে কেউ মুখ খুলতে সাহস পায়নি। কারণ উজ্জ্বল মিয়া একজন বখাটে প্রকৃতির লোক। সে এর আগে তিনটি বিয়ে করেছে। দুই বউ তাকে ছেড়ে চলে গেছে। তিনি আরো জানান, মেয়েটির চিকিৎসা এবং আইনী সহায়তার দায়িত্ব নিয়েছে ব্র্যাক।

চুনারুঘাট পৌরসভার ১নং ওয়ার্ড কাউন্সিলার কাজল মিয়া জানান, মেয়ের পরিবার দরিদ্র। মামলা দিয়ে তারা কোনো ফায়দা পাবে না। তাই মেয়ের চিকিৎসার জন্য ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজমিররুজ্জামান জানান, পুলিশ শিশুকে উদ্ধার করে চিকিৎসার জন্য সদর হাসপাতালে প্রেরণ করেছে। এ বিষয়ে রাতে শিশুর পিতা বাদী হয়ে উজ্জলকে প্রধান আসামী করে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

প্রথম পাতা