ফ্রান্স পাঠানোর নামে ১৬ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে এক মহিলা গ্রেফতার
তারিখ: ১২-জুলাই-২০১৯
স্টাফ রিপোর্টার ॥

ফ্রান্স পাঠানোর নামে ১৬ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে দায়েরকৃত মামলায় মৌসুমি আক্তার (২৫) নামে এক যুবতিকে গ্রেফতার করেছে হবিগঞ্জ সদর থানা পুলিশ। সে বানিয়াচং সদরের কামালখানি সারং বাজার এলাকার জাহেদ আলীর মেয়ে ও শহরের রাজনগর এলাকার বাসিন্দা। গতকাল বৃহস্পতিবার বিকাল ৩ টার দিকে সদর থানার এসআই আলমগীর বাহুবল থানার পুলিশের সহায়তায় এক অভিযান চালিয়ে বাহুবল উপজেলার মিরপুর ব্র্যাক অফিসের সামন থেকে তাকে গ্রেফতার করে। এই মামলার অপর আসামী মৌসুমীর আপন বোন মুনমুন আক্তার পলাতক রয়েছে।

জানা যায়, মৌসুমীর স্বামী বিদেশ থাকার সুবাদে ২০১৭ সালে হবিগঞ্জ সদর উপজেলার আষেঢ়া গ্রামের মৃত আব্দুল খালেকের ছেলে আব্দুল মতিন ও লাখাই উপজেলার বামৈ গ্রামের মৃত হাজী আব্দুল ওয়াহাবের ছেলে আব্দুল বাছিরকে ফ্রান্স পাঠানোর কথা বলে ১৬ লাখ নেন। আব্দুল মতিনের বড় ভাই আব্দুস সালামের কাছ থেকে চেকের মাধ্যমে মৌসুমী ও তার বোন মুন এই টাকা নেন। কিন্তু দীর্ঘদিন অতিবাহিত হলেও তাদেরকে বিদেশ না পাঠিয়ে কালক্ষ্যাপন করতে থাকে। এক পর্যায়ে মৌসুমীকে চাপ প্রয়োগ করলেও তিনি বিদেশ পাঠাতে অস্বীকার করে উল্টো মিথ্যা মামলার করার হুমকি দেয়। পরে আব্দুল মতিনের ভাই আব্দুস সালাম বাদী হয়ে মৌসুমী ও তার বোন মুনকে আসামী করে হবিগঞ্জ কোর্টে একটি মামলা দায়ের করেন (মামলা নং সিআর ৪৪৯/১৮)।

এই মামলায় তাদের বিরুদ্ধে গ্রেফতারী পরওয়ানা জারী করা হয়। অবশেষে গতকাল বৃহস্পতিবার বিকাল ৩টার দিকে মিরপুর থেকে মৌসুমী গ্রেফতার করে পুলিশ। এসআই আলমগীর জানান, গতকাল বিকেলে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়েছে।