বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছে হবিগঞ্জ জেলা ছাত্র ইউনিয়ন
তারিখ: ২৬-মার্চ-২০২০
প্রেস বিজ্ঞপ্তি ॥

করোনা ভাইরাস যখন সারা পৃথিবী ছড়িয়ে পরেছে বাংলাদেশও তার বিপরীত নয়। করোনা ভাইরাস সারা বাংলাদেশে মহামারি আকার ধারন করতে বেশি সময় লাগবে না কারন, আমরা খুবই ঘনবসতিপূর্ণ। এই মহামারিতে সবচেয়ে বেশি আক্রান্ত হবার সম্ভাবনা আছে নিম্নবিত্ত ও শ্রমজীবি মানুষদের। তাদের সুরক্ষা করার স্বার্থে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদ সপ্তাহখানেক আগে থেকেই সিদ্ধান্ত নিয়েছিলো শ্রমজীবী ও নিম্নবিত্ত মানুষদের হাতে হ্যান্ড স্যানিটাইজার তুলে দিবে। সে অনুযায়ী ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদ সহ সারা দেশেই ছাত্র ইউনিয়নের কর্মীরা এই হ্যান্ড স্যানিটাইজার বিনামূল্যে বিতরণের প্রকল্প হাতে নিয়েছে।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, হবিগঞ্জ জেলা সংসদ গতকাল সকাল ১১টায় বৃন্দাবন সরকারি কলেজের রসায়ন বিভাগের ল্যাবরেটরিতে হ্যান্ড স্যানিটাইজার প্রস্তুত করে। প্রস্তুত কার্যে ছাত্র ইউনিয়ন কর্মীদের সাথে সহযোগিতা করেছেন রসায়ন বিভাগের শিক্ষার্থী বন্ধুরা, এবং শিক্ষকরা। শহরেরর বিভিন্ন এলাকায় ১০০ জন শ্রমজীবী মানুষ, নিম্নবিত্ত ও কাঁচাবাজার ব্যবসায়ীদের হাতে হ্যান্ড স্যানিটাইজার তুলে দেয়া হয় এবং করোনা প্রতিরোধে সতর্কতা অবলম্বনের বার্তা পৌছে দেয় ছাত্র ইউনিয়নের কর্মীরা।

জেলা সংসদের সভাপতি প্রণব কুমার দেব বলেন আমাদের এই প্রকল্পটি হাতে নেয়ার কারণ করোনা ভাইরাস তীব্রভাবে ছড়িয়ে পড়লে বেশিরভাগ আক্রান্ত হবেন যারা দিনমজুর ও খেটে খাওয়া মানুষরা। তাদের সুরক্ষার কথা চিন্তা করে আমাদের এই প্রকল্প নিয়ে মাঠে কাজ করা। জনগনের কাছ থেকে অর্থ সংগ্রহ করে জনগনের কাছেই হ্যান্ড স্যানিটাইজার পৌছে দিয়েছি। সবাইকে করোনা ভাইরাস প্রতিরোধের সতর্কতা অবলম্বন করার জন্য পরামর্শ দেন।

শেষ পাতা