আতঙ্কিত এলাকাবাসি ॥ হোম কোয়ারেন্টাইনে স্বপরিবার ॥ করোনা সন্দেহে মা-ছেলের নমুনা সংগ্রহ করেছে জেলা স্বাস্থ্য বিভাগ
তারিখ: ২৬-মার্চ-২০২০
মোঃ তৌহিদ মিয়া ॥

হবিগঞ্জে অবসরপ্রাপ্ত শিক্ষকসহ একই পরিবারের ৪ সদস্যের মধ্যে করোনা সন্দেহ দেখা দিয়েছে। আর এতে করে ওই পরিবারের সদস্যদের মধ্যে আতংকের সৃষ্টি হয়েছে। বুধবার বিকেলে আক্রান্তরা হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে চিকিৎসা নিতে আসলে কর্তব্যরত চিকিৎসকগণ তাদের প্রাথমিক চিকিৎসা দেয় এবং দুই জনের নমুনা (স্যাম্পুল) সংগ্রহ করেন। একই সাথে তাদের পরিবারের সকল সদস্যদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। তারা হলেন, হবিগঞ্জ সদর উপজেলার ফকিরাবাদ পাটলি গ্রামের শিক্ষক আমজাদ আলী তার স্ত্রী আনোয়ারা বেগম কন্যা আমিনা খাতুন ও ছেলে নুরুল কবির।

হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের (আরএমও) ডাঃ শামীমা আক্তার জানান, নুরুল কবির নামে এক ছেলে তার পরিবারের সদস্যদের নিয়ে চিকিৎসা নিতে হাসপাতালে আসেন। তাদের জ্বর ও সর্দি রয়েছে। তাদের সকলকে প্রাথমিক চিকিৎসা শেষে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে। একই সাথে বেশি আক্রান্ত নুরুল কবির ও তার মা আমিনা খাতুনের নমুনা সংগ্রহ করা হয়েছে। যা ঢাকায় প্রেরণ করা হবে। রিপোর্ট পেলে বুঝা যাবে তারা করোনায় আক্রান্ত কি না।

তিনি আরো জানান, বিষয়টি নিয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে আলাপ হয়েছে। তারা হোম কোয়ারেন্টাইনে থাকার বিষয়টি দেখছেন।

শেষ পাতা