নবীগঞ্জে টিসিবির পণ্য কিনতে ভিড় ॥ দামে সন্তোষ ক্রেতাদের
তারিখ: ২৬-মার্চ-২০২০
নবীগঞ্জ প্রতিনিধি ॥

করোনার সংক্রমণ রোধে নিষিদ্ধ করা হয়েছে সকল রকম জনসমাগম। এ জন্যে বন্ধ করা হয়েছে সকল রকম সামাজিক অনুষ্ঠান। তবে এ নিষেধ অমান্য করেই আতঙ্কে ও নায্যমূল্যে পণ্য কিনতে নবীগঞ্জে উপচ্ছে পড়া ভিড় দেখা যায় ক্রেতাদের।

বুধবার (২৫ মার্চ) নবীগঞ্জ শহরের শেরপুর রোড নতুন বাজার মোড়ে ট্রাকে করে টিসিবির পণ্য কিনতে এমন ভিড় চোখে দেখা যায়। করোনার সংক্রামন রোধে জন সমাগম নিষিদ্ধ করা হলেও কে শুনে কার কথা ন্যয্য মূল্যের পণ্য কিনতে অকলান্ত চেষ্টা ক্রেতাদের।

টিসিবির ডিলাররা খোলাবাজারে ৮০ টাকা করে প্রতি লিটার তৈল, ৫০ টাকা করে চিনি ও ডাল, ৩৫ টাকা করে কেজিতে পিয়াজ বিক্রি করছে। বাজারের মূল্যের চেয়ে টিসিবির মূল্যে কম হওয়ায় ভিড়ের মধ্যে দিয়ে ঝুকি নিয়ে পণ্য কিনছেন ক্রেতারা। এরেই মধ্যে ক্রেতারা অভিযোগ করেন টিসিবির পূন্য প্যাকেজ হিসাবে কিনতে হচ্ছে। ভেঙ্গে পণ্য বিক্রয় করছে না টিসিবির ডিলাররা। দুই লিডার তৈল দুই কেজি চিনি দুই কেজি পিয়াজ ৩৩০ টাকা প্যাকেজ। আর ৫ লিডার তৈল, দুই কেজি চিনি, এক কেজি ডাল ৫৫০ টাকা এরখম প্যাকেজ করে বিক্রি করা হচ্ছে পণ্য। টিসিবির পণ্য নিতে আসা প্রাণকৃষ্ণ বিশ্বাস বলেন, ‘আমরা করোনাভাইরাস সম্পর্কে জানি। কিন্তু পণ্য তো কিনতে হবে। আমি নিজে সচেতন হলেও অন্যরা তো সচেতন হচ্ছে না। শফিক মিয়া নামের এক ক্রেতা বলেন বাজারের জিনিস পত্রের যে দাম তাই ভিড়ের মাঝে এসেও এখানে দাম কম হওয়ায় নিত্য প্রয়োজনীয় জিনিস কিনতে আসছি। মাহবুব বলেন, আমরা নবীগঞ্জ বাজারে বাজার করতে এসেছিলাম দেখলাম দোকান থেকে অনেক কম মুল্যে এখানে ট্রাকে করে তেল, চিনি, ডাল বিক্রি হচ্ছে তাই এখান থেকে কিনতেছি।

ক্রেতারা বলেন, তারা করোনাভাইরাস সংক্রমণ রোধে জনসমাগম নিষিদ্ধের বিষয়টি জানেন। পণ্যের দাম বেশি হওয়ায় নায্যমূল্যে পণ্য পেতে ঝুঁকি নিয়েই লাইনে দাঁড়িয়েছেন তারা।

এভাবে সাশ্রয়ী মুল্যে পণ্য সরবরাহ সারা বছর থাকা দরকার। তারা যে দামে পণ্য দিচ্ছেন অবশ্যই লাভ রেখেই দিচ্ছেন। তারপরেও অনেক ঢেলা ধাক্কার পর টিসিবির পণ্য কিনতে পেড়ে খুশি ক্রেতারা।

শেষ পাতা