আজমিরীগঞ্জে বছিরা নদীর বাধঁ নির্মাণে ৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগ
তারিখ: ২৪-এপ্রিল-২০১৪
স্টাফ রিপোর্টার ॥

আজমিরীগঞ্জ উপজেলা কাকাইলছেও ইউনিয়নের বছিরা নদীর বাধঁ নির্মাণের বরাদ্দকৃত খাবিকার ৯ মেঃটন খাদ্য শস্য ও পানি উন্নয়ন বোর্ডের ৩ লাখ টাকা আত্মসাত করেছেন প্রকল্প সভাপতি সুশিল সরকার ও সেক্রেটারী ইকবাল তালুকদার। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন কাকাইলছেও গ্রামের হাজী একরাম হোসেন সওদাগরের পুত্র আজিজুর রহমান সওদাগর। যার অনুলিপি বানিয়াচং-আজমিরীগঞ্জ আসনের সংসদ সদস্য, আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করা হয়েছে।

জানা যায়, ২০১৩-২০১৪ অর্থ বছরে আজমিরীগঞ্জ উপজেলা প্রকল্পের কাবিখার আওতায় রসুলপুর হইতে বছিরা নদীর বাঁধ পর্যন্ত রাস্তা নির্মাণের জন্য ৯ মেঃটন খাদ্য শস্য বরাদ্ধ দেয়া হয়। একই প্রকল্পের জন্য হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ড কর্তৃক ৩ লাখ টাকা বরাদ্ধ দেন। উল্লেখিত দুইটি প্রকল্পের সভাপতি সুশিল সরকার ও সেক্রেটারী ইকবাল তালুকদার কোন প্রকার কাজ না করেই ভূয়া মাষ্টার রোল দাখিল করে বরাদ্ধকৃত খাদ্যশস্য ও নগদ অর্থ আত্মসাত করেছেন। এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, “প্রকল্পের কাজ বুঝিয়ে দেওয়ার জন্য তাদেরকে দুই বার চিঠি দিয়েছি। তারা প্রকল্পটি আমাকে বুঝায়নি। আমি আবার চিঠি ইস্যু করব।”

উল্লেখ্য যে, উল্লেখিত প্রকল্পটির জন্য রসুলপুর হইতে বছিরা নদীর বাধঁ পর্যন্ত রাস্তা নির্মানের জন্য ২০১২-১৩ অর্থ বৎসরে হবিগঞ্জ জেলার পানি উন্নয়ন বোর্ড কর্তৃক ৭ লাখ ৫০ হাজার টাকা বরাদ্ধ দেন। উক্ত প্রকল্পটির সিংহভাগ টাকাই ইকবাল তালুকদারসহ আরও কয়েকজন আত্মসাত করেছেন।

প্রথম পাতা