খালেদা জিয়ার মুক্তির দাবিতে হবিগঞ্জ জেলা বিএনপির মানববন্ধন
তারিখ: ১৩-ফেব্রুয়ারী-২০১৮
স্টাফ রিপোর্টার ॥

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন করেছে হবিগঞ্জ জেলা বিএনপি ও সকল অঙ্গ সংগঠন। গতকাল সোমবার সকাল ১১টায় হবিগঞ্জ পৌরসভার সামন থেকে শায়েস্তানগর পর্যন্ত শান্তিপূর্ণ এই মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। মানববন্ধনে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক মেয়র আলহাজ্ব জি কে গউছ বলেন- দেশনেত্রী বেগম খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে বিএনপি কোন সহিংস আন্দোলনে না যাওয়ায় আওয়ামীলীগ হতাশ হয়েছে। আওয়ামী লীগ চেয়েছিলো বিএনপির নেতাকর্মীরা গাড়ি ভাংচুর করুক। আর এই সুযোগে আওয়ামী লীগের লোকজন গাড়িতে আগুন দিয়ে, মানুষ হত্যা করে বিএনপির উপর দায় চাপিয়ে ফায়দা লুটতে। কিন্তু আওয়ামীলীগের এই পাতানো ফাদে পা দেয়নি বিএনপি, কোনো সহিংস আন্দোলনেও যায়নি। তাই বিএনপির শান্তিপূর্ণ আন্দোলন সরকার অপছন্দ করছে। পুলিশ দিয়ে শান্তিপূর্ণ কর্মসূচীতেও বাধা সৃষ্টি করা হচ্ছে।
খালেদা জিয়া সুবিচার পাননি মন্তব্য করে মেয়র জি কে গউছ বলেন, সুবিচার হবে কিভাবে? এর আগে তারেক রহমানকে একটি মামলায় একজন বিচারপতি খালাস দেওয়ায় তাকে দেশ ছাড়তে হয়েছিলো। প্রধান বিচারপতিকেও রোগী বানিয়ে পদত্যাগ করতে বাধ্য করা হয়েছে। তাহলে বিচারপতিরা কিভাবে সরকারের ইচ্ছার বিরুদ্ধে রায় দেবেন। তিনি বলেন- বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে নির্যাতনের মাত্রা যত বৃদ্ধি পাচ্ছে জনগণের কাছে বিএনপি তত জনপ্রিয় হচ্ছে।
মানববন্ধনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ সভাপতি এডভোকেট মঞ্জুর উদ্দিন শাহীন, যুগ্ম সাধারণ সম্পাদক এম ইসলাম তরফদার তনু, মিজানুর রহমান চৌধুরী ও এডভোকেট হাজী নুরুল ইসলাম, কোষাধ্যক্ষ হাজী এনামুল হক, জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক এডভোকেট এস এম বজলুর রহমান, এডভোকেট এস এম আলী আজগর, জেলা যুবদলের সভাপতি আজিজুর রহমান কাজল, সাধারণ সম্পাদক মিয়া মোঃ ইলিয়াছ, সাংগঠনিক সম্পাদক জালাল আহমেদ, জেলা মৎস্যজীবিদলের সভাপতি এডভোকেট মুদ্দত আহমেদ, সাধারণ সম্পাদক ফারুক আহমেদ, জেলা ছাত্রদলের সাবেক আহ্বায়ক তাজুল ইসলাম চৌধুরী ফরিদ, সাবেক যুগ্ম আহ্বায়ক মহসিন সিকদার, জেলা ছাত্রদলের সভাপতি এমদাদুল হক ইমরান, সাধারণ সম্পাদক রুবেল আহমেদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শাহ রাজীব আহমেদ রিংগন, জেলা মহিলাদলের সাধারণ সম্পাদক এডভোকেট ফাতেমা ইয়াসমিন, জেলা শ্রমিকদলের যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল এ চৌধুরী, পৌর যুবদলের আহ্বায়ক সফিকুর রহমান সিতু, যুগ্ম আহ্বায়ক মুর্শেদ আলম সাজন, শেখ মামুন, পৌর কৃষকদলের আহ্বায়ক আশরাফুল আলম সবুজ, পৌর মৎস্যজীবি দলের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, জেলা জাসাসের সাধারণ সম্পাদক শাহ ফারুক আহমেদ, সাংগঠনিক সম্পাদক আলী হোসেন সোহাগ, জেলা তারেক পরিষদের সভাপতি সাইদুর রহমান কুটি, জেলা মহিলাদলের সাংগঠনিক সম্পাদক সৈয়দা লাভলী সুলতানা, যুগ্ম সাধারণ সম্পাদক নুরজাহান বেগম, পৌর মহিলাদলের সভাপতি সুরাইয়া আক্তার রাখি, মাহমুদুর রহমান, মাহফুর রহমান চৌধুরী প্রমুখ।
এদিকে আজ মঙ্গলবার সকাল ১০টায় পৌরসভা মাঠে অবস্থান কর্মসূচী পালন করা হবে এবং আগামীকাল বুধবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত একই স্থানে অনশন কর্মসূচী পালন করা হবে। এসব কর্মসূচীতে বিএনপি, সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীকে উপস্থিত থাকার জন্য আহ্বান জানিয়েছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মেয়র আলহাজ্ব জি কে গউছ।





প্রথম পাতা
শেষ পাতা