বানিয়াচঙ্গের কাগাপাশা বাজারের অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ
তারিখ: ২৩-জানুয়ারী-২০২০
বানিয়াচং প্রতিনিধি ॥

বানিয়াচং উপজেলার কাগাপাশা বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে সরকারী খাস ভূমিতে গড়ে উঠা অর্ধশতাধিক স্থাপনা এস্কেভেটরের মাধ্যমে গুড়িয়ে দিয়েছেন সহকারী কমিশনার (ভূমি) মোঃ মতিউর রহমান খান। গতকাল বুধবার বিকাল ৪টায় ওই অভিযান পরিচালনায় সরকারী ৩২ শতক ভূমি উদ্ধারের পাশাপাশি গুরুত্বপূর্ণ সড়ককে করা হয় যানজটমুক্ত।

ভ্রাম্যমান আদালতকে সহযোগিতা করেন তহশিলদার কুতুব উদ্দিন, থানার এসআই গৌতম দাশসহ সঙ্গীয় ফোর্স।

উল্লেখ্য বানিয়াচং থেকে নবীগঞ্জগামী সড়কটি উন্নত মানের হওয়ায় এবং সরাসরি সিলেট থেকে বানিয়াচং, আজমিরীগঞ্জ, কিশোরগঞ্জের মানুষ কমসময়ে যাওয়া আসার সুযোগ পেয়ে হাজার হাজার মানুষ সড়কটি দিয়ে চলাচল করেন। কিন্তুু কাগাপাশা বাজারে রাস্তা সরো হওয়ায় সেখানে যানজটের সৃষ্টি হতো। এ প্রেক্ষিতে কাগাপাশা বাজার অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবীতে এলাকাবাসীর পক্ষ থেকে লিখিত অভিযোগ ও গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে সোচ্ছার হন উপজেলা প্রশাসন। অবশেষে ৩ মাসে কয়েক দফা মাপজোক শেষে কাগাপাশা বাজারে অভিযানে নামেন সহকারী কমিশনার (ভূমি) মোঃ মতিউর রহমান খান। এর আগে কয়েকবার সেখানের অবৈধ দখলদারদের মৌখিকভাবে দোকান সরিয়ে নেয়ার তাগিদ দেন। কেউ কেউ নিজ উদ্যোগে তাদের স্থাপনা সরিয়ে ফেলেন। কিন্তুু অনেকেই স্থাপনা না সরানোর কারনে ভ্রাম্যমান আদালতে যান প্রশাসন। এদিকে অভিযান পরিচালনায় বিপুল পরিমান সরকারী জায়গা উদ্ধার ও এলাকা যানজটমুক্ত করায় উপজেলা প্রশাসনকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয় জনগণ।

সহকারী কমিশনার (ভূমি) মোঃ মতিউর রহমান খান জানান, যেখানেই সরকারী ভূমি ও রাস্তা দখল হয়েছে সেখানেই পর্যায়ক্রমে জনস্বার্থে উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।

প্রথম পাতা