মাতৃভাষা দিবসে জাতীয় পতাকা উত্তোলন করেনি হবিগঞ্জ কর অফিস!
তারিখ: ২৩-ফেব্রুয়ারী-২০২০
স্টাফ রিপোর্টার ॥

২১ ফেব্র“য়ারী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে পতাকা উত্তোলন করা হয়নি হবিগঞ্জ জেলা কর অফিসে। বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সচেতন মহল। পাশাপাশি বিষয়টি ক্ষতিয়ে দেখে ব্যবস্থা নেয়ারও দাবি তুলেছেন অনেকে।

জানা যায়, শুক্রবার সারাদেশে যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসুচির মাধ্যমে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। বিধান মতে সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানগুলোতে জাতীয় পতাকা অর্ধনির্মিত রাখার কথা রয়েছে। অথচ সরকারি নির্দেশনা অমান্য করে জাতীয় পতাকা উত্তোলন করেনি হবিগঞ্জ শহরের নিউ মুসলিম কোয়ার্টারস্থ জেলা কর অফিস। এমনকি শহীদ বেদিতে ফুল দেয়াসহ কোন কর্মসুচিই পালন করেনি রাষ্ট্রের অন্যতম গুরুত্বপূর্ণ এই অফিসটি। শুক্রবারে মাতৃভাষা দিবস হলেও বৃহস্পতিবারই অফিসের সকল কর্মকর্তা-কর্মচারিরা নিজ নিজ গন্তব্য চলে যান বলে জানা গেছে।

এদিকে, প্রতিষ্ঠানটির এমন দায়িত্বহীন কর্মকান্ড ও রাষ্ট্রের প্রতি অশ্রদ্ধাজনিত মনোভাবে ক্ষোভ প্রকাশ করেছেন সচেতন মহল। পাশাপাশি বিষয়টি ক্ষতিয়ে দেখে ব্যবস্থা নেয়ার দবি করেছেন অনেকে।

এ বিষয়ে অতিরিক্ত কর কমিশনার আব্দুর রাজ্জাক এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার মা অসুস্থ থাকার কারনে আমি বৃহস্পতিবার দেশের বাড়িতে চলে আসি। তবে জাতীয় দিবসে পতাকা উত্তোলন করা বাধ্যবাধকতা রয়েছে। কি কারনে অফিসে পতাকা উত্তোলন করা হয়নি বিষয়টি খতিয়ে দেখা হবে এবং অফিসিয়াল ব্যবস্থা গ্রহন করা হবে।