লাখাইয়ে বেলেশ্বরীর বারুণী আগামীকাল ॥ থাকছে না মেলা
তারিখ: ৮-এপ্রিল-২০২১
রফিকুল ইসলাম, লাখাই ॥

 লাখাই উপজেলার সুতাং নদীর বেলেশ্বরীর বাঁকে সনাতন হিন্দুধর্মাবলম্বীদের শ্রীশ্রী বেলেশ্বরী মহাতীর্থ পুন্যস্নান আগামীকাল শুক্রবার। প্রতিবছর মধুকৃষ্ণা ত্রয়োদশী  তিথিতে বেলেশ্বরীর ত্রিবেদী মহোনায় এ স্নান অনুষ্ঠিত হয়। ওই সময় বিপুল সংখ্যক তীথ যাত্রীর পদচারনায় বেলেশ্বরী দুইতীর জুড়ে দেখাদেয় দর্শণার্থীদের উপচে পড়া ভীড়। পাশ্ববর্তী মাঠগুলােতে দেখা যায় মেলার পরিবেশ। মেলায় বাশ, বেত, কাঠের তৈয়ারী বিভিন্ন নিত্য প্রয়োজনীয় জিনিস পত্র ছাড়াও মাটির ও লোহার তৈয়ারী জিনিসপত্র পাওয়া যায়। মেলার অন্যতম পন্য হচ্ছে বেল। প্রচুর পরিমানে বেল পাওয়া যায় এ বেলেশ্বরীতে।

প্রতি বছর জেলার বিভিন্ন অঞ্চলের পাশা পাশি দেশের বিভিন্ন স্থান ততা দুরদুরান্ত থেকে পুন্যর্থীদের ভোরবেলা থেকে আগমন হয়। এ বছর মেলার সেই চিরচেনা রূপ তাকবেনা বলে জানান বেলেশ্বরীর পুজা কমিটির সভাপতি নিশিকান্ত দেব। তিনি জানান, স্বাস্থ্য বিধি

মেনে শুধুমাত্র বেলেশ্বরীর পুজা ও ধর্মীয় কীর্তি পালন করা হবে।

এ ব্যপারে উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং জানান, মহামারি করোনা ভাইরাস পরিস্থিতিতে শর্ত সাপেক্ষে স্বাস্থ্য বিধি মেনে সল্প পরিসরে পুজা অর্চনা ও ধর্মীয় কার্যবলী সম্পাদন করার কথা বলা হয়েছে। এতে কোন দোকান পাট, খাবার স্টল ও গনজমায়েত করা যাবেনা।