বিচারপতি আব্দুল হাই’র প্রথম মৃত্যুবার্ষিকী পালিত
তারিখ: ২৫-ফেব্রুয়ারী-২০২২
স্টাফ রিপোর্টার \

হবিগঞ্জ তথা বৃহত্তর সিলেটের কৃতি সন্তান আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক সচিব, বাংলাদেশ সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি ও শ্রম আপীল ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি মোঃ আব্দুল হাই এর ১ম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। উপলক্ষে ৩ দিন ব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।
১ম দিন ১৮ ফেব্রæয়ারী শুক্রবার চুনারুঘাট উপজেলার ১৭টি মাদ্রাসায় কোরআনখানি, মিলাদ, দোয়া ও তোবারক বিতরণ করা হয়। ২য় দিন ১৯ ফেব্রæয়ারী শনিবার উনার নিজবাড়ী আইতনে এক দোয়া, মিলাদ ও শিন্নীর আয়োজন করা হয়। এতে প্রায় সাড়ে ৪ হাজারের বেশি মানুষ অংশগ্রহণ করেন। এতে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জহিরুল হক শাকিল, চুনারুঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল কাদির লস্কর, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মাধবপুর উপজেলার প্রাক্তন চেয়ারম্যান জাকির হোসেন চৌধুরী অসীম, চুনারুঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি এড. আকবর হুসাইন জিতু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু তাহির, ১নং গাজীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী, ২নং আহম্মদাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন পলাশ, ৯নং রানীগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রিপন, ১০নং মিরাশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মানিক সরকার, বাংলাদেশ পরিবেশ আন্দোলন বাপা হবিগঞ্জের সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেল, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কে এম আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।
এছাড়া বিচারপতি মোঃ আব্দুল হাই এর জীবন ও কর্ম নিয়ে ২০ ফেব্রæয়ারী হবিগঞ্জ থেকে প্রকাশিত অন্ততঃ ১১ টি দৈনিক বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করে। বিশেষ ক্রোড়পত্রে বাংলাদেশের প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ উপলক্ষে বাণী দিয়েছেন।

প্রথম পাতা