সুমনের মনোনয়নপত্র দাখিল
তারিখ: ৩০-নভেম্বর-২০২৩
স্টাফ রিপোর্টার \

 আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জ -৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনে মনোনয়নপত্র দাখিল করলেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল সুমন। গতকাল বুধবার বিকেল ৩ টায়  সহকারী  রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী  অফিসার সিদ্ধার্থ ভৌমিক -এর  নিকট মনোনয়নপত্র জমা  দেন তিনি। মনোনয়নপত্র জমাদান শেষে চুনারুঘাট পৌর শহরে জনতার উদ্দেশ্যে বক্তব্য দেন সুমন। এ সময়  তার কয়েক হাজার  কর্মী সমর্থকরা  উপস্থিত ছিলেন।
এর আগে সংসদ নির্বাচনে হবিগঞ্জ-৪ (মাধবপুর-চুনারুঘাট) আসনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। তবে এই আসনে বর্তমান বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলীকে আওয়ামী লীগের মনোনয়ন দেয় আওয়ামী লীগ। যে কারনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার ঘোষনা দেন সৈয়দ সায়েদুল হক সুমন।
উল্লেখ্য, ২০১২ সালের ১৩ নভেম্বর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর হিসেবে যোগ দেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। পরবর্তী সময়ে ২০২০ সালের ফেব্রæয়ারিতে অব্যাহতি নেন তিনি। ২০২০ সালের ১৪ নভেম্বর যুবলীগের ২০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এতে আইন বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছিলেন সুমন। কিছুদিন পর ২০২১ সালের আগস্টে তাকে ওই পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।
৮.
জেলার ৩টি আসনে ৫ প্রার্থীর মনোনয়নপত্র জমা
স্টাফ রিপোর্টার \ দ্বাদশ জাতীয় নির্বাচনে জেলার ৩টি আসনে ৫ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। গতকাল বুধবার প্রার্থীরা জেলা রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে এ মনোনয়ন পত্র দাখিল করেন। এর মধ্যে হবিগঞ্জ-৪ (মাধবপুর-চুনারুঘাট) আসনে মনোনয়ন পত্র দাখিল করেছেন আওয়ামী লীগ প্রার্থী এডভোকেট মোঃ মাহবুব আলী, স্বতন্ত্র প্রার্থী সৈয়দ সায়েদুল হক সুমন ও বাংলাদেশ কংগ্রেস মনোনীত প্রার্থী মোঃ আল আমিন। হবিগঞ্জ-৩ (হবিগঞ্জ সদর-লাখাই ও শায়েস্তাগঞ্জ) আসনে বাংলাদেশ তরিকত ফেডারেশন মনোনীত প্রার্থী মোঃ আদম আলী ও হবিগঞ্জ-২ (বাহুবল-নবীগঞ্জ) আসনে কৃষক-শ্রমিক জনতা লীগ প্রার্থী মোঃ নুরুল হক।