মাধবপুরে টোল আদায় নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, আহত ২০
তারিখ: ২৬-এপ্রিল-২০২৪
মাধবপুর প্রতিনিধি \

মাধবপুরে একটি সিএনজি স্ট্যান্ডের চাঁদা তোলা নিয়ে শ্রমিক ও পৌরসভার কাউন্সিলরদের মধ্য ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় কাউন্সিলরসহ উভয় পক্ষের ২০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার দুপুরে মাধবপুর কাটিয়ারা গাবতলি সিএনজি স্ট্যান্ডে এ ঘটনা ঘটে। মাধবপুর পৌরসভার সচিব আমিনুল ইসলাম জানান, নীতিমালা অনুযায়ী বৃহস্পতিবার সকালে মাধবপুর পৌর কর্তৃপক্ষ টোল আদায় করছিল। দুপুরের দিকে ৫০ থেকে ৬০ জন শ্রমিক দা-লাঠি নিয়ে পৌরসভার কর্মচারী ও কাউন্সিলরদের ওপর আক্রমণ করে। এতে কাউন্সিলর জহিরুল ইসলাম, কাউন্সিলর হাকিম, কর্মচারী উৎপল সাহা ও সুহেল মিয়াসহ ১০ থেকে ১২ জন আহত হন।
কাটিয়ারা গাবতলি সিএনজি স্ট্যান্ডের শ্রমিকনেতা লাকমান হাসান জানান, বৃহস্পতিবার সকালে মাধবপুর পৌরসভার মেয়রের নির্দেশে পৌরসভার লোকজন সিএনজি থেকে চাঁদা উত্তালন শুরু কর। এ সময় সিএনজিচালকরা চাদা দিতে অস্বীকার করলে পৌরসভার লোকজন শ্রমিকদের ওপর হামলা করে। এতে শ্রমিক চেরাগ আলী, হারুন মিয়া, কামাল মিয়া, হারিছ মিয়া, হাকিম মিয়াসহ আহত হন। এ ঘটনায় শ্রমিকরা মাধবপুর থানায় মামলা করবেন বলে জানা যায়।
মাধবপুর পৌরসভার মেয়র হাবিবুর রহমান মানিক জানান, আইন অনুযায়ী টোল আদায় করতে গিয়ে কাউন্সিলরসহ পৌরসভার কর্মচারীদর পিটিয়ে আহত করা হয়েছে। পৌরসভার রাজস্বের জন্য এ টোল আদায় করা হয়। পৌরবাসীকে রাজস্ব আয় থেকে বঞ্চিত করতে হামলা করা হয়েছে। হামলাকারিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার পাশপাশি থানায় অভিযোগ করা হয়েছে।
মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রকিবুল ইসলাম খান জানান, ঘটনার খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। অভিযোগ পেলে পুলিশ আইনগত ব্যবস্থা নেবে।