হবিগঞ্জ হাসপাতাল নিয়ে অভিযোগের অন্ত নেই ॥ তবুও নির্বিকার কর্তৃপক্ষ
তারিখ: ২৭-জুলাই-২০২৪
স্টাফ রিপোর্টার ॥

হবিগঞ্জ জেলা সদর ২৫০ শয্যা হাসপাতাল নিয়ে অভিযোগে অন্ত নেই। নেই পর্যাপ্ত চিকিৎসক। সাথে ওষুধের সংকট তো আছেই। খাবার স্যালাইন, প্যারাসিটামল, গ্যাস্ট্রিক ঔষধ ছাড়া আর কিছুই মিলছে না। নেই পরিস্কার-পরিচ্ছন্নতার বালাই। এদিকে হাসপাতালের ভেতরে মশার উপদ্রব মারাত্মক আকার ধারণ করেছে।
হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আসা রোগীদের অভিযোগ- ওয়ার্ডগুলো পরিস্কার না করাসহ যত্রতত্র ময়লা আবর্জনা স্তুপ করে রাখা হয়। আর এসব থেকে রোগী জীবানুসহ দুর্গন্ধ ছড়াচ্ছে। 
হাসপাতালে নিয়মিত দুইবার পরিচ্ছন্নতার নিয়ম থাকলেও বাস্তবে গিয়ে ভিন্ন চিত্র দেখা যায়। পরিচ্ছন্নতাকর্মীদের একবারও দেখা মিলে না। মাঝে মধ্যে ঝাড়ু হাতে ঘুরতে দেখা গেলেও বাকী সময় তাদের গল্পগুজব করতেই দেখা যায়। কর্তৃপক্ষের নজরদারি না থাকার কারণে তারা দিনদিন বেপরোয়া হয়েছে। 
গতকাল শুক্রবার রাতে সদর হাসপাতালের গাইনী ওয়ার্ডে গিয়ে দেখা যায়, ময়লা আবর্জনা স্তুপ করে রাখা হয়েছে। কখন তা পরিস্কার করা হবে তা কাউকে জিজ্ঞেস করেও উত্তর পাওয়া যায়নি।
রোগী ও তাদের স্বজনরা আরো অভিযোগ করে জানান- হাসপাতালে পর্যাপ্ত পরিমাণ ওষধ থাকার পরও তাদের বাহিরের ফার্মেসী থেকে ঔষধ কিনতে হচ্ছে। একমাত্র খাবার স্যালাইন ও গ্যাস্ট্রিকের ঔষধ ছাড়া কিছুই মিলছে না।