এমপি আবু জাহিরের প্রচেষ্টায় হবিগঞ্জ পৌরসভায় আসছে ২৬ কোটি টাকার ৭৪ উন্নয়ন প্রকল্প
তারিখ: ১৪-জুন-২০১৮
স্টাফ রিপোর্টার ॥

হবিগঞ্জ সদর-লাখাই আসনের এমপি এবং হবিগঞ্জ পৌরসভার উপদেষ্টা এডভোকেট মোঃ আবু জাহিরের প্রচেষ্টায় আবারো ২৬ কোটি টাকার ৭৪টি উন্নয়ন প্রকল্প অনুমোদনের পর্যায়ে রয়েছে। এর আগেও এই পৌরসভার বাতিল হয়ে যাওয়া ইউজিপ-৩ প্রকল্পের ১১ কোটি টাকার উন্নয়ন কার্যক্রম তার প্রচেষ্টায় ফিরে পায় পৌরবাসী। এক পর্যায়ে সকল কাউন্সিলরবৃন্দ সদর-লাখাই আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির এর সাথে পরামর্শ করলে ঐকান্তিক প্রচেষ্টার মাধ্যমে তিনি পৌরবাসীকে ফিরিয়ে দেন হারাতে যাওয়া সকল উন্নয়ন প্রকল্প। পরে তিনি নিজে প্রধান অতিথি হিসেবে এ সকল উন্নয়ন প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

এবার হবিগঞ্জ পৌরবাসীর উন্নয়নে আরো ৭৪টি প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে ইউজিপ-৩ প্রকল্পের পরিচালককে ডিও লেটার প্রদান করেছেন তিনি। বৃহস্পতিবার সকালে পৌর কাউন্সিলরবৃন্দ এমপি আবু জাহিরের বাসভবনে এসে এই উন্নয়ন কাজের জন্য মৌখিকভাবে আবেদন জানান। তাৎক্ষণিক এমপি আবু জাহির ডিও লেটার তৈরী করে তাদের হাতে তুলে দেন এবং শীঘ্রই প্রকল্পগুলো বাস্তবায়নের ব্যবস্থা নিতে প্রকল্প পরিচালকের সাথে মোবাইলে কথা বলেন। রাস্তা ও ড্রেনেজ ব্যবস্থাসহ বিভিন্ন উন্নয়নের এই ৭৪ প্রকল্প  বাস্তবায়ন হতে ব্যয় হবে ২৬ কোটি টাকা।

কাউন্সিলরবৃন্দ জানান, পৌরসভার উন্নয়নসহ বিভিন্ন কার্যক্রমে উপদেশ, পরামর্শ এবং সহযোগিতা করে থাকেন স্থানীয় সংসদ সদস্য। তাই হবিগঞ্জের অভিভাবক হিসাবে এমপি আবু জাহিরের কাছে আমরা যখনই কোনো কাজে যাই, তিনি আন্তরিকভাবে সহযোগিতা করেন। এতে পৌরবাসী উপকৃত হওয়ার পাশাপাশি হবিগঞ্জ শহর একটি আধুনিক শহরে রূপান্তরিত হওয়ার পথে অনেক দূর এগিয়ে যাবে। ভবিষ্যতেও পৌরসভার উন্নয়ন কাজে ভূমিকা রাখার জন্য এমপি আবু জাহিরের প্রতি দাবি জানান তারা।

এ সময় এমপি আবু জাহির জনগণের স্বার্থে রাজনৈতিক প্রতিহিংসার উর্ধ্বে থেকে হবিগঞ্জ পৌরসভার উন্নয়ন কাজে সবসময় তার সহায়তা অব্যাহত থাকবে বলে কাউন্সিলরবৃন্দকে আস্বস্থ্য করেন। এমপি আবু জাহিরের হাত থেকে ডিও লেটার গ্রহণ করেন হবিগঞ্জ পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র দিলীপ দাস, মোঃ জাহির উদ্দিন, গৌতম কুমার রায়, আলমগীর মিয়া, শেখ নূর হোসেন, শেখ উম্মেদ আলী শামীম, মোঃ জুনায়েদ মিয়া, পিয়ারা বেগম, খালেদা জুয়েল ও অর্পনা বালা পাল। এ সময় বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।