বানিয়াচঙ্গে মহিলা আওয়ামীলীগের কর্মী সভায় এমপি মজিদ খান ॥ নারীর ক্ষমতায়নসহ সর্বক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন করেছেন জননেত্রী শেখ হাসিনা
তারিখ: ৬-ডিসেম্বর-২০১৮
স্টাফ রিপোর্টার ॥

হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনে নির্বাচিত সংসদ সদস্য ও হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব এডভোকেট মোঃ আব্দুল মজিদ খান বলেছেন, নারীর ক্ষমতায়নসহ সর্বক্ষেত্রে একটি অভাবনীয় অভূতপূর্ব উন্নয়নের করেছেন জননেত্রী শেখ হাসিনা সরকার। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সরকারের উন্নয়নের বার্তা মানুষের ঘরে ঘরে পৌঁছে দিয়ে নৌকার বিজয় সুনিশ্চিত করতে হবে। গতকাল বুধবার সকালে বানিয়াচং উপজেলা মহিলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, নারীর ক্ষমতায়ন বাড়াতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন জননেত্রী শেখ হাসিনা সরকার। নারীর ক্ষমতায়ন আরো বাড়াতে হবে এর কোনো বিকল্প নেই। সময় এসেছে নারীকে আরও এগিয়ে নেওয়ার। এ বিষয়টা মাথায় রেখেই আমাদের এগোতে হবে। কেউ যদি মনে করেন নারীকে অবহেলিত রেখেই সমাজের ও দেশের উন্নয়ন সম্ভব-সেটা কখনও চিন্তা করাও উচিত হবে না। কারণ পুরুষের সাফল্যের পেছনেও রয়েছে নারীর অবদান। তাই এই নারী সমাজকে এখন আর পেছনে থেকে সহায়ক শক্তি হিসাবে কাজে না লাগিয়ে তাদেরকেও সামনের দিকে নিয়ে এসে সরাসরি কাজে লাগাতে হবে। সম্মানের আসনে জায়গা করে নেওয়ার সুযোগ করে দিতে হবে। কোনো নারী যাতে নির্যাতিত না হয় সেটা দেখতে হবে। নারীর সহযোগিতা ছাড়া কোনো জাতি যোগ্য নাগরিকত্ব পায় না। তাই নারীর ক্ষমতায়ন মানেই জাতির ক্ষমতায়ন।

আমাদের দেশের প্রথম ও দ্বিতীয় বৃহত্তম দলের প্রধান নারী। প্রধানমন্ত্রীও নারী। বিরোধীদলের নেতাও নারী। অপর একটি বড় রাজনীতিক দলের প্রধানও নারী। তিনিও সাবেক প্রধানমন্ত্রী ও বিরোধীদলের নেত্রী ছিলেন। স্পিকারও নারী। বাকি আছে একজন নারী প্রেসিডেন্ট করার। সেটাও হয়তো যেকোনো সময় হয়ে যেতে পারে। বাংলাদেশের শীর্ষ-পর্যায়ে নারীরা নেতৃত্ব দিচ্ছেন। এখন সচিব, বিচারপতিও নারী আছেন। এছাড়াও বিভিন্ন সেক্টরে নারীরা ক্রমশ এগিয়ে যাচ্ছেন। সেনাবাহিনী ও পুলিশেও নারীরা ভালো করছেন। একটা সময় এ অবস্থা ছিল না। অনেক কষ্ট করেই আমাদের এখানে আসতে হয়েছে। আমাদের সমাজের নারীর ক্ষমতায়নের ব্যাপারে অনেকেই বিস্মিত হয়। এ ব্যাপারে সবচেয়ে বেশি কৌতূহলী জিজ্ঞাসার সম্মুখীন হতে হয় বিদেশে।

আমি মনে করি, আমরা ইতোমধ্যে নারীর ক্ষমতায়নের কয়েকটি ধাপ অতিক্রম করে ফেলেছি। আমরা আমাদের সমাজকে ক্ষমতায়ন করেছি, আর এ সমাজের মাধ্যমে নারীরাও ক্ষমতাপ্রাপ্ত হয়েছে। আমাদের শক্তিশালী অর্থনীতিতে নারীদের ভূমিকা রয়েছে। বানিয়াচং উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি জাহানারা আক্তার বিউটি এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদিকা হাসিনা আক্তার এর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের শিল্প বাণিজ্য বিষয়ক সম্পাদক তজমূল হক চৌধুরী, ১০নং সুবিদপুর ইউনিয়নের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, হবিগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি জমিলা খাতুন, সাধারণ সম্পাদিকা জলী আক্তার, জেলা মহিলা যুবলীগের সভানেত্রী মজু বেগম, উপজেলা মহিলা আওয়ামী লীগের সহ সভাপতি মনোয়ারা বেগম,  নুরুন নাহার বেগম, পৈলারকান্দি ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি মিনু বেগম, সুবিদপুর ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি আমেনা খাতুন প্রমুখ।





প্রথম পাতা