টঙ্গীরঘাটে শিক্ষিকা রোজি বেগমের উপর স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি ও তার ছেলের হামলা
তারিখ: ১২-ডিসেম্বর-২০১৮
স্টাফ রিপোর্টার

হবিগঞ্জ সদর উপজেলার টঙ্গীরঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা রোজি বেগমের উপর হামলা চালিয়েছে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও তার ছেলে। শুধু হামলাই নয়, তাকে দেয়া হয়েছে প্রাণ নাশের হুমকি। গতকাল মঙ্গলবার এ ঘটনা ঘটে।
জানা যায়, মঙ্গলবার টঙ্গীরঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে যায় সদর উপজেলা শিক্ষা অধিদপ্তরের কয়েকজন উর্ধ্বতন কর্মকর্তা। এসময় স্কুলে গিয়ে তারা থমকে যান। পরে কর্মকর্তারা শিক্ষকদের অফিসে ডেকে বলেন, প্রতি বছর স্কুলে মেরামত ও উন্নয়নমূলক প্রয়োজনীয় জিনিসপত্র কেনার যে টাকা বরাদ্দ তা কোন কাজেই ব্যয় করা হয়নি। টাকাগুলো গেল কোথায়। শিক্ষকদের কাছ থেকে এ বিষয়ে কোন সদোত্তর না পেয়ে কর্মকর্তারা শিক্ষকদের উপর রেগে যান এবং অকথ্য ভাষায় কথা বলা শুরু করেন।
এক পর্যায়ে সহকারি শিক্ষিকা রোজি বেগম তার প্রতিবাদ করেন। কারণ টাকাগুলো বরাদ্দ আসার পর স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ আব্দুস সাত্তার এবং প্রধান শিক্ষক মিলে ভাগবাটোয়ারা করে নিয়ে গেছেন বলে তিনি জানান। পরে শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা ম্যানেজিং কমিটির সভাপতি এবং সদস্যদের স্কুলে ডাকেন কিন্তু তারা আসেননি। পরে পরদিন প্রধান শিক্ষককে সভাপতিকে নিয়ে অফিসের যাওয়ার জন্য নির্দেশ প্রদান করেন। এ ঘটনার কিছুক্ষণ পরই ম্যানেজিং কমিটির সভাপতি এবং তার ছেলে স্কুলে এসে শিক্ষিকা রোজি বেগমের উপর চড়াও হয় এবং হামলা করে। এসময় অন্যান্য শিক্ষকরা মিলে রোজি বেগমকে রক্ষা করেন। যাওয়ার সময় রেজি বেগমকে প্রাণ নাশের হুমকি দিয়ে যান ম্যানেজিং কমিটির সভাপতি ও তার ছেলে।
এ ব্যাপারে রোজি বেগম নিরাপাত্তা ছেয়ে হবিগঞ্জ সদর থানায় ডিউটি অফিসার এসআই পলাশের কাছে সাধারণ ডায়েরি করতে গেলে এসআই পলাশ ডায়রি গ্রহন করেননি। এসময় তিনি বলেন, তারা প্রভাবশালী এবং আওয়ামীলীগের লোক। এর পর থেকেই নিরাপত্তাহীনতায় ভূগছেন রোজি বেগম।


 

প্রথম পাতা