মাদ্রাসা শিক্ষা নিয়ে কটুক্তি করায় রাশেদ খান মেননের বিচারের দাবিতে শহরে বিক্ষোভ মিছিল
তারিখ: ১৫-মার্চ-২০১৯
প্রেস বিজ্ঞপ্তি ॥

জাতীয় সংসদের এক অধিবেশনে ওয়ার্কাস পার্টির সভাপতি রাশেদ খান মেনন হেফাজতে ইসলামীর আমীর আল্লামা আহমদ শফী, কওমী মাদ্রাসাকে বিষ বৃক্ষ এবং খতমে নবুওয়াতসহ আলেম সমাজকে নিয়ে কটুক্তি করায় তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থার দাবীতে বিক্ষোভ মিছিল করেছে যুব উলামা ঐক্য পরিষদ হবিগঞ্জ। গতকাল বাদ জোহর শহরের নুরুল হেরা মসজিদ কমেপ্লেক্স থেকে এ মিছিলটি অনুষ্ঠিত। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি হাফেজ মাওলানা জাবের আল হুদা চৌধুরী। মিছিল পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, আল্লামা আহমদ শফী সাহেবকে দেশের সর্বশ্রেণীর মানুষ শ্রদ্ধা করে এবং ভালোবাসে। এমন একজন জাতীর অভিভাবক সম্পর্কে রাশেদ খান মেনন আপত্তিকর ও সাম্প্রদায়িক উস্কানি নির্ভর কটূক্তি করে মহান জাতীয় সংসদকে কলংকিত করেছেন। মাদ্রাসা শিক্ষাকে বিষ বৃক্ষের সাথে তুলনা করে তিনি তার কূপমন্ডুপ মানসিকতা ও এবং ইসলাম ধর্মের অবমাননা করে দেশের ষোল কোটি মানুষের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছেন। এই অধিকার রাশেদ খান মেননের মত একজন ধর্মবিদ্বষী মানুষ রাখেন না বলে বক্তারা দাবী করে তার সংসদ সদস্য পদ বাতিলসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেছেন। পাশাপাশি তারা অবিলম্বে কাদিয়ানীদের কে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করার জন্য সরকারের কাছে জোড় দাবী জানান।

সংগঠনের সেক্রেটারী জেনারেল মাওলানা নিয়াজুর রহমান নিজামের পরিচালনায় যুব উলামার বিভিন্ন স্তরের নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন, সিনিয়র সহ-সভাপতি, মাওলানা জুনাইদ আহমদ কাটখালী, সহ-সভাপতি মুফতী মুহিব্বুর রহমান নূরী, মাওলানা আব্দুর রকীব হক্কানী, যুগ্ম-সাধারণ সম্পাদক মাওলানা নোমান আহমদ, মুফতী বশীর আহমদ, সাংগঠনিক সম্পাদক মুফতী তাফাজ্জুল হক, মাওলানা সাইদুর রহমান, অর্থ সম্পাদক মুফতী মুহসিন আহমদ,  সদর উপজেলা শাখার সেক্রেটারী মাওলানা হোসাইন আহমদ খান ত্বহা, সদস্য, মাওলানা আব্দুর রহমান ও মাওলানা জুনাইদ আহমদ তাউশী প্রমুখ।

পরে বিক্ষোভ মিছিলটি শহর প্রদক্ষিণ করে হবিগঞ্জ পৌরসভা মাঠে সংগঠনের উপদেষ্টামন্ডলীর সদস্য মাওলানা আরিফ রব্বানীর দুআর মাধ্যমে সমাপ্ত হয়।





প্রথম পাতা