শহরে মহিলা সমাবেশে জি কে গউছ ॥ আবরারকে হত্যা করে প্রমাণ করেছে এ দেশে মত প্রকাশের স্বাধীনতা নেই
তারিখ: ৯-অক্টোবর-২০১৯
স্টাফ রিপোর্টার ॥

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক, হবিগঞ্জ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এবং টানা ৩ বারের নির্বাচিত হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র আলহাজ্ব জি কে গউছ বলেছেন- লুটেরা আওয়ামীলীগ সরকারের সীমাহীন দুর্নীতি, লুটপাট ও দেশ বিরোধী চুক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হলে নারী-পুরুষের সম্মিলিত প্রচেষ্টার প্রয়োজন। তা-না হলে এ দেশ থেকে চিরতরে গণতন্ত্র হারিয়ে যাবে, মানুষের ভোটাধিকার থাকবে না, জানমালের নিরাপত্তা থাকবে না, বাক-স্বাধীনতা থাকবে না। তিনি গতকাল মঙ্গলবার বিকালে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে এক মহিলা সমাবেশে এসব কথা বলেন।

জেলা মহিলাদলের উদ্যোগে শায়েস্তানগরস্থ বিএনপির কার্যালয়ে অনুষ্ঠিত এই সমাবেশে জি কে গউছ আরও বলেন-আওয়ামীলীগ বাংলাদেশের মানুষের মত প্রকাশের স্বাধীনতা কেরে নিয়েছে। এ দেশের মানুষ তার মত প্রকাশ করবে, এটি সাংবিধানিক অধিকার। অথচ এই মত প্রকাশের কারণেই বুয়েটের শিক্ষার্থী আবরারকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হলো। নিহত আবরার ফাহাদ দেশের কথা বলেছিলেন, দেশের মানুষের কথা বলেছিলেন। দেশের স্বার্থ জলাঞ্জলি দিয়ে নানা চুক্তি করা হচ্ছে। এই চুক্তির বিরুদ্ধে কথা বলেছিলেন আবরার। সেই আবরারকে হত্যা করে ছাত্রলীগ প্রমাণ করেছে এ দেশে মানুষের মত প্রকাশের স্বাধীনতা নেই, জানমালের নিরাপত্তা নেই।

তিনি বলেন- দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে মিথ্যা মামলায় কারাবন্দি করে আওয়ামীলীগ এই দেশে একদলীয় শাসন কায়েম করেছে। তাই দেশের গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে, মানুষের জানমালে নিরপাত্তা নিশ্চিত করতে হলে, মধ্যরাতের ভোটে নির্বাচিত আওয়ামীলীগ সরকারের কবল থেকে দেশকে রক্ষা করতে হলে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

জেলা মহিলাদলের সাধারণ সম্পাদক এডভোকেট ফাতেমা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক হাজী এনামুল হক, পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম চৌধুরী ফরিদ, জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক মহসিন সিকদার, জেলা মহিলাদলের যুগ্ম সাধারণ সম্পাদক নুরজাহান বেগম, সাংগঠনিক সম্পাদক সৈয়দা লাভলী সুলতানা, পৌর মহিলাদলের আহ্বায়ক সুরাইয়া আক্তার রাখি, মহিলাদল নেত্রী আফরোজা চৌধুরী, নাদিরা খানম, ফাতেমা বেগম, রোজিনা বেগম, মনি বেগম, সাবিনা বেগম, জোসনা বেগম, আমিনা বেগম, মিলন বেগম, সেলিনা বেগম, মিনা বেগম, বিউটি বেগম, আবেদা বেগম, শাহনাজ বেগম, নাজমা বেগম, রাহেনা বেগম প্রমুখ।

প্রথম পাতা