চুনারুঘাটে কিশোরীকে শ্বাসরোধ করে হত্যা ॥ সন্দেহভাজন ৩ জন আটক
তারিখ: ৯-অক্টোবর-২০১৯
খন্দকার আলাউদ্দিন, চুনারুঘাট ॥

চুনারুঘাট উপজেলার বাল্লা সীমান্তবর্তী এলাকার দুধপাতিল গ্রামের মুহুরী ছড়ায় অদুরে সাল বাগানে এক কিশোরীর লাশ উদ্ধার করেছে পুলিশ। উদ্ধারকৃত কিশোরীর নাম তামান্না আক্তার প্রিয়া (১৪)। সে উপজেলার গাজীপুর ইউনিয়নের দুধপাতিল গ্রামের আব্দুল হান্নানের মেয়ে। গতকাল মঙ্গলবার ১১টায় দুধপাতিল মহুরী ছড়ার পাশে বন্দেরবাড়ি পশ্চিমে সাল বাগানে একটি মৃতদেহ পড়ে থাকতে দেখে স্থানীয় লোকজন পুলিশকে খবর দেয়। পরে খবর পেয়ে চুনারুঘাট থানার এসআই মোস্তফা কামালের নেতৃত্বে একদল পুলিশ স্থানীয় লোকজনের সহযোগিতায় মৃত কিশোরীর লাশটি উদ্ধার করে থানায় নিয়ে আসেন।

এ ঘটনার খবর পেয়ে মাধবপুর সার্কেল সহকারি পুলিশ সুপার মোঃ নাজিম উদ্দিন ও চুনারুঘাট থানার ওসি শেখ নাজমুল হক ঘটনাস্থল পরিদর্শন করেন। স্থানীয় ও পুলিশ সুত্রে জানা যায়, দুধপাতিল গ্রামের আব্দুল হান্নানের দুটি সন্তান সাত বছরের ছোট ছেলে ও তামান্নাকে বাড়িতে রেখে মাতা সেলিনা বেগম মাধ্যমে দেড় বছর পুর্বে জীবিকা নির্বাহের জন্য সৌদি আরব চলে যান। এর পর থেকে একা হয়ে পড়ে তার দুটি সন্তান বাবা আব্দুল হান্নান সব সময় থাকেন বাহিরে। তাদের দেখার মত তেমন কেহ ছিল না। এদিকে পিতার ব্যস্ততা আর মাতা প্রবাসে থাকায় তারা দুজন অসহায় হয়ে পড়ে। অপর একটি সুত্রে জানায়, তামান্নাকে বিদেশ পাঠাতে ছেয়েছিল তার পরিবারের লোকজন, এনিয়ে তার পরিবারে দেনদরবার চলে আসছিল। নিহত তামান্না বিষয়টি নিয়ে স্থানীয়দের মাঝে চলছে নানা প্রশ্ন, কেউ বলছেন বিদেশ পাঠানোর নামে তাকে কোন দালাল চক্র ধর্ষনের পর হত্যা করতে পারে, আবার কেউ বলছেন কোন প্রেম গঠিত বিষয় নিয়ে এ ঘটনা ঘটতে পারে। এ নিয়ে উপজেলায় চলছে নানা গুঞ্জন।

চুনারুঘাট থানার ওসি শেখ নাজমুল হক ঘটনার সত্যতা স্বীকার করে জানান, প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে মেয়েটিকে শ্বাসরুদ্ধ করে হত্যা করা হয়েছে। এ ঘটনায় আমরা তিন জনকে আটক করেছি, জিজ্ঞাসাবাদ চলছে। তিনি আরও জানান, তার বাম গালে কামড়ের দাগ রয়েছে। লাশ মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলে ঘটনার মূলরহস্য উদঘাটন হবে।

এ ঘটনায় নিহতের পিতা আব্দুল হান্নান বাদী হয়ে একজন ও অজ্ঞাত কয়েকজনকে আসামী করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

প্রথম পাতা