হবিগঞ্জে পুলিশ সুপারের মহৎ উদ্যোগ ॥ বিশ^বিদ্যালয়ে ভর্তির টাকা পেল দুই অসহায় ছাত্রী
তারিখ: ২০-নভেম্বর-২০১৯
স্টাফ রিপোর্টার ॥

বানিয়াচং উপজেলার পুকড়া ইউনিয়নের মিঠাপুর গ্রামের টিনের দোকানের কর্মচারী সুশান্ত দাশের মেয়ে নিশিতা দাশ। দারিদ্র্যের জন্য নুন আনতে পান্তা পুড়ায় অবস্থা। এই প্রতিকূলতাকে জয় করে নিশিতা প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ^বিদ্যালয়ের খ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৪শ তম স্থান অর্জন করে সুযোগ পায় উন্নয়ন অধ্যয়ন বিভাগে ভর্তির সুযোগ। কিন্তু ভর্তির জন্য এক কালীন এত টাকা দেয়া দরিদ্র পিতার পক্ষে দেয়া সম্ভব হচ্ছিল না। খবর পেয়ে হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা পাশে দাড়ান নিশিতার।

একইভাবে চুনারুঘাট উপজেলার দেওরগাছ গ্রামের হাড়ি-পাতিল ফেরিওয়ালা আব্দুস শহীদ এর মেয়ে কুলসুমা আক্তার সুযোগ পায় জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ে। সে বিবিএ ইউনিটে ৮৪তম স্থান অর্জন করে। সেও ভর্তির টাকার জন্য হতাশ হয়ে পড়ে। পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা কুলসুমারও পাশে দাড়ান।

মঙ্গলবার বিকেলে হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা তার অফিসে  নিশিতা দাশ ও কুলসুমাকে এনে ২০ হাজার টাকা করে প্রদান করেন। পরে তাদেরকে মিষ্টি মুখ করান। এই টাকা পেয়ে তারা আনন্দে আত্মহারা হয়ে যান। পুলিশ সুপার তাদেরকে ভবিষ্যতে সহায়তা ও পাশে থাকার ঘোষনা দেন।

এ ব্যাপারে পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা বলেন, আমরা সরকারী চাকুরীর পাশাপাশি বিভিন্ন সামাজিক কাজে এগিয়ে আসার চেষ্টা করি। তবে সবাই যদি এ ধরনের অধম্য মেধাবীদের পাশে দাড়ায় তাহলে তারা একদিন প্রতিষ্ঠিত হতে পারবে।

প্রথম পাতা